Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Paul Pogba

ATK Mohun Bagan: পল পোগবার দাদা এটিকে মোহনবাগানে, দলবদলের বাজারে বিরাট টেক্কা সবুজ-মেরুনের

ইউরোপ, আমেরিকার ফুটবলে চুটিয়ে খেলা ফুটবলার এ বার খেলবেন এটিকে মোহনবাগানে। দলবদলের বাজারে বড় টেক্কা দিল সবুজ-মেরুন। 

ভাই ফ্লোরেন্তিনের সঙ্গে পল পোগবা।

ভাই ফ্লোরেন্তিনের সঙ্গে পল পোগবা। ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০০:২৩
Share: Save:

এটিকে মোহনবাগানে যোগ দিচ্ছেন পল পোগবার দাদা ফ্লোরেন্তিন। শুক্রবার রাতের দিকে এই খবর জানা গিয়েছে। ফ্লোরেন্তিনের ক্লাব শোসাক্স মবেলিয়ার্ড টুইট করে এই খবর জানিয়েছে। আপাতত জানা গিয়েছে, এক বছরের চুক্তিতে এটিকে মোহনবাগানে যোগ দিচ্ছেন তিনি।

সাম্প্রতিক কালে আইএসএলে এত বড় নাম খেলতে দেখা যায়নি। ধারে ভারে পোগবার মতো বিখ্যাত না হলেও ইউরোপীয় ফুটবলে চুটিয়ে খেলেছেন ৩২ বছরের এই ফুটবলার। স্পেনের ক্লাব সেল্টা ভিগোর যুব অ্যাকাডেমি থেকে কেরিয়ার শুরু করেন। সিনিয়র পর্যায়েও খেলেছেন সেল্টার হয়ে। এর পর ৬ বছর খেলেছেন ফ্রান্সের সাঁ এতিয়েনের হয়ে। খেলেছেন তুরস্কের ক্লাব এবং আমেরিকার মেজর লিগ সকারেও। গত দু’বছর ফ্রান্সের ক্লাবটির হয়ে খেলছিলেন।

ফ্লোরেন্তিন পোগবা।

ফ্লোরেন্তিন পোগবা।

পোগবা জাতীয় স্তরে ফ্রান্সের হয়ে খেললেও ফ্লোরেন্তিন খেলেন আফ্রিকার দেশ গিনির হয়ে। যদিও ফ্রান্সের অনূর্ধ্ব ২০ দলের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ২০১৩ থেকে জাতীয় স্তরে খেলছেন গিনির হয়ে। বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ খেলার পাশাপাশি খেলেছেন আফ্রিকান কাপ অব নেশনসে। মাঝে জাতীয় দল থেকে কিছুদিনের জন্য বাদ পড়েছিলেন। আবার ফিরে আসেন।

দলবদলের বাজারে এটিকে মোহনবাগান যে চমক দিতে চলেছে, এটা আগে থেকেই জানা গিয়েছিল। তবে এত বড় চমক আসবে সেটাকে বোধহয় প্রত্যাশা করেননি অতি বড় সবুজ-মেরুন সমর্থকও। সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড থেকে জুভেন্টাসে ফিরে গিয়েছেন পোগবা। তার পরে তার ভাইও ক্লাব বদল করলেন। তবে ইউরোপ বা আমেরিকার জায়গায় তিনি বেছে নিয়েছেন ভারতকে। শুক্রবার গভীর রাত পর্যন্ত এটিকে মোহনবাগানের তরফে সরকারিভাবে কোনও ঘোষণা করা হয়নি। পোগবার ভাই যে মোহনবাগানে আসতে পারেন এমন জল্পনাও শোনা যায়নি। সে দিক থেকে আইএসএলের বাকি ক্লাবগুলিকে অনেকটাই পেছনে ফেলল এটিকে মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE