Advertisement
২৫ এপ্রিল ২০২৪
pele

Pele: হাসপাতাল থেকে ছাড়া পেলেন, আপাতত সুস্থ পেলে

বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেলেন পেলে। ব্রাজিলের কিংবদন্তি ফুটবলারের ক্যান্সারের চিকিৎসা চলছে স্থানীয় একটি হাসপাতালে।

পেলে আপাতত সুস্থ।

পেলে আপাতত সুস্থ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১৯:০৫
Share: Save:

বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেলেন পেলে। ব্রাজিলের কিংবদন্তি ফুটবলারের ক্যান্সারের চিকিৎসা চলছে স্থানীয় একটি হাসপাতালে। সাও পাওলোর যে হাসপাতালে তিনি ছিলেন, তারাই বৃহস্পতিবার পেলের ছাড়া পাওয়ার খবর জানিয়েছে। গত মাস থেকে পেলের কেমোথেরাপি শুরু হয়েছে।

বুধবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। বাড়ি ফেরার পর আপাতত তিনি সুস্থই আছেন। সম্প্রতি ব্রাজিলের এক টিভি চ্যানেল জানায়, পেলের অন্ত্রে দু’টি টিউমার ধরা পড়েছে। তাঁর শরীরে ক্যান্সারের সংক্রমণ ছড়িয়েছে কি না তা জানার জন্য আরও পরীক্ষা করা হবে।

গত বছর সেপ্টেম্বরে কোলন টিউমার বাদ দেওয়ার জন্য পেলের অস্ত্রোপচার হয়। প্রায় এক মাস কড়া রক্ষণাবেক্ষণে ছিলেন তিনি। গত মাসে ফের হাসপাতালে ভর্তি হন কেমোথেরাপির জন্য। তবে দ্রুত তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল।

সাম্প্রতিককালে স্বাস্থ্যের অবনতি হওয়ার জন্য একাধিক বার তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে এক বার কোলনের অস্ত্রোপচার করা হয়েছিল। ইদানীং বাড়ির বাইরে কোনও অনুষ্ঠানে খুব একটা এখন দেখা যায় না তাঁকে। তবে নেটমাধ্যমে যথেষ্ট সক্রিয় থাকেন তিনি।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কিছুক্ষণ আগেই ব্রাজিলের গায়িকা এলজা সুয়ারেসের প্রতি শ্রদ্ধা জানান। বৃহস্পতিবার সকালেই মৃত্যু হয় তাঁর প্রাক্তন সতীর্থ গ্যারিঞ্চার স্ত্রী এলজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pele Colon Cancer Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE