Advertisement
২০ এপ্রিল ২০২৪
pele

অনেকটাই ভাল আছেন পেলে, কমেছে ফুসফুসের সংক্রমণ, নেই নতুন কোনও উপসর্গও

কিছু আগে কোভিডে আক্রান্ত হন পেলে। কোভিড মুক্ত হলেও তাঁর শ্বাসকষ্টের সমস্যা দেখা যায়। তাঁর ফুসফুসের সংক্রমণ অনেকটা কমলেও বর্ষীয়ান ফুটবলারকে আপাতত হাসপাতালেই থাকতে হবে।

সংক্রমণ কমলেও আপাতত হাসপাতালেই থাকতে হবে পেলেকে।

সংক্রমণ কমলেও আপাতত হাসপাতালেই থাকতে হবে পেলেকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২০:২১
Share: Save:

সুস্থ হয়ে উঠছেন পেলে। তাঁর ফুসফুসের সংক্রমণ অনেকটাই সেরে গিয়েছে। যদিও তাঁকে আরও কয়েক দিন সাও পাওলোর হাসপাতালে থাকতে হবে। গত সপ্তাহের মঙ্গলবার শ্বাসকষ্টের কারণে হাসপাতালে ভর্তি করানো হয় তিন বারের বিশ্বকাপজয়ী ফুটবলারকে।

কিছু আগে কোভিডে আক্রান্ত হন পেলে। কোভিড মুক্ত হলেও তাঁর শ্বাসকষ্টের সমস্যা দেখা যায়। সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ‘‘পেলের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। ফুসফুসের সংক্রমণ কমেছে। নতুন কোনও উপসর্গ দেখা দেয়নি।’’ কবে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে, তা নিয়ে কিছু জানানো হয়নি।

পেলের শারীরিক পরিস্থিতি অতি সঙ্কটজনক বলে গত শনিবার ব্রাজিলের সংবাদপত্র ‘ফোলহা ডে সাও পাওলো’ প্রতিবেদন প্রকাশ করেছিল। সেই প্রতিবেদনকে কেন্দ্র করে উদ্বেগ তৈরি হয় ফুটবল বিশ্বে। কাতার বিশ্বকাপে দক্ষিণ কোরিয়াকে হারানোর পর পেলের আরোগ্য কামনা করে ব্যানার তুলে ধরেন নেমাররা। যদিও পেলের মেয়ে ফ্লাবিয়া নাসিমেন্টো জানান, সঠিক খবর প্রকাশিত হচ্ছে না। তিনি বলেছিলেন, ‘‘অনেকে বলছেন বাবা মৃত্যুমুখে রয়েছেন। তাঁকে রাখা হয়েছে ‘প্যালিয়াটিভ কেয়ার’-এ। যাঁরা এই খবর প্রচার করছেন, তাঁরা ঠিক করছেন না। আমাদের বিশ্বাস করুন। পরিস্থিতি একদমই তেমন নয়।’’ পেলের আর এক মেয়ে কেলি নাসিমেন্টো বলেছিলেন, ‘‘বাবা অসুস্থ। ওঁর বয়স হয়েছে। এখন শ্বাসকষ্টের চিকিৎসা চলছে। একটু ভাল হলেই বাড়ি ফিরবেন। আপাতত কয়েক দিন বাবাকে হাসপাতালে থাকতে হবে।’’

পেলে নিজেও ইনস্টাগ্রামে অনুরাগীদের আশ্বস্ত করেন। তিনি লেখেন, ‘‘আমার বন্ধুরা, সকলকে শান্ত এবং ইতিবাচক রাখতে চাই। আমি শক্তিশালীই রয়েছি। যথেষ্ট আশাবাদী আমি। যথাযথ ভাবেই চিকিৎসা চলছে। আমার সব চিকিৎসক এবং নার্সদের ধন্যবাদ জানাতে চাই। ওঁরা খুব যত্ন করছেন আমাকে।’’ দীর্ঘ দিন ধরে মলাশয়ের ক্যানসারে আক্রান্ত পেলে। গত বছর সেপ্টেম্বরে অস্ত্রোপচার করা হয়েছিল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pele Health Condition Brazil Former Footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE