Advertisement
২৩ জুন ২০২৪
UEFA Euro 2024

পর্তুগালের ইউরো দলে অধিনায়ক রোনাল্ডো, ইংল্যান্ডের ঘোষিত দলে বাদ দুই তারকা

মঙ্গলবার ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগাল। সেখানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দলে রেখেছেন এবং অধিনায়ক করেছেন রবার্তো মার্তিনেস। তবে ইংল্যান্ড বাদ দিয়েছে মার্কাস র‌্যাশফোর্ড এবং জর্ডান হেন্ডারসনকে।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২২:০৫
Share: Save:

দেশের হয়ে ১১তম বড় প্রতিযোগিতায় খেলতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগাল। সেখানে রোনাল্ডোকে দলে রেখেছেন এবং অধিনায়ক করেছেন রবার্তো মার্তিনেস। তবে ইংল্যান্ড বাদ দিয়েছে মার্কাস র‌্যাশফোর্ড এবং জর্ডান হেন্ডারসনকে।

আল নাসেরের ফুটবলার রোনাল্ডো আন্তর্জাতিক ফুটবলে বিশ্বে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন এবং সবচেয়ে বেশি গোল করেছেন। ২০৬টি ম্যাচে তাঁর ১২৮টি গোল রয়েছে। জার্মানিতে হতে চলা ইউরো কাপে তিনিই দলকে নেতৃত্ব দেবেন। প্রথম বার ইউরো খেলেছিলেন ২০০৪ সালে। এই নিয়ে ষষ্ঠ ইউরো খেলতে চলেছেন তিনি।

ইউরো কাপের দলে ইপিএলে খেলা ৯ জনকে রেখেছেন মার্তিনেস। ৪১ বছরের পেপেকেও দলে রাখা হয়েছে। তেমনই দলে রয়েছেন ২১ বছরের ফ্রান্সিসকো কনসিসাও।

এ দিকে, র‌্যাশফোর্ড এবং হেন্ডারসনকে বাদ দিয়ে বার্তা দিয়েছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। চলতি মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ফর্মেই ছিলেন না র‌্যাশফোর্ড। ৩৩টি ম্যাচে মাত্র সাতটি গোল এবং দু’টি অ্যাসিস্ট রয়েছে। ইংল্যান্ডের হয়ে মাত্র সাতটি ম্যাচে খেলেছেন।

অন্য দিকে, হেন্ডারসন লিভারপুল থেকে গত মরসুমে সৌদি আরবের আল-ইত্তিফাকে যোগ দিয়েছিলেন। জানুয়ারি মাসে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্সে যোগ দেন। তবে তাঁকেও না নেওয়ার কারণ খারাপ ফর্মে থাকা। আপাতত ৩৩ জনের দল ঘোষণা করেছেন সাউথগেট। ৭ জুনের মধ্যে ২৬ জনের দল জানাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Cristiano Ronaldo Marcus rashford
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE