Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

মেসির পর রোনাল্ডোও কি এ বার অন্য দলে? নিজেই জানালেন পর্তুগিজ তারকা

দলবদল শুরু হয়ে গিয়েছে। লিয়োনেল মেসি পিএসজির সঙ্গে সম্পর্কে ইতি টেনেছেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও কি অন্য কোনও দলে যাবেন?

Cristiano Ronaldo

আল নাসেরে এই বছরের জানুয়ারিতে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১১:২৩
Share: Save:

এই বছরের শুরু থেকে সৌদি আরবের ক্লাব আল নাসেরে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে এই ক্লাবে যোগ দেওয়া পর্তুগিজ তারকা কত দিন সৌদির ক্লাবে খেলবেন, তা নিয়ে প্রশ্ন ছিল। দলবদল শুরু হয়ে গিয়েছে। লিয়োনেল মেসি পিএসজির সঙ্গে সম্পর্কে ইতি টেনেছেন। রোনাল্ডো অন্য কোনও দলে যাবেন কি?

পর্তুগিজ তারকা জানিয়ে দিলেন যে, তিনি আল নাসেরে সুখে আছেন। রোনাল্ডো বলেন, “আমার মনে হয় সৌদির এই লিগ বেশ ভাল। তবে উন্নতি করার জায়গা রয়েছে। প্রতিযোগিতা রয়েছে লিগের দলগুলির মধ্যে। বেশ ভাল একটা দল আছে আমাদের। খুব প্রতিভাবান ফুটবলার রয়েছে দলে। আমার মনে হয় প্রযুক্তির দিক থেকে আরও উন্নতি প্রয়োজন। ভাল রেফারি প্রয়োজন। প্রযুক্তিতে আরও উন্নতি দরকার। তা হলে দ্রুত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে। আরও কিছু ছোট ছোট জায়গা রয়েছে, যেখানে উন্নতি করা যায়। এখানে আমি খুশি আছি। এখানেই থাকতে চাই, এখানেই থাকব। এই লিগ উন্নতি করলে বিশ্বের প্রথম পাঁচের মধ্যে চলে আসতে পারে।”

এই মরসুমে আল নাসের দ্বিতীয় স্থানে শেষ করেছে। রোনাল্ডোকে দলে নিয়েও লিগ জিততে পারেনি তারা। পাঁচ মাস সৌদি আরবে কাটিয়ে খুশি রোনাল্ডোর পরিবারও। যদিও রোনাল্ডোর দলবদল নিয়ে কথা চলছে। ইউরোপের কোনও দলে রোনাল্ডো ফিরতে চান বলে শোনা যাচ্ছে। তিনি নিজে সে কথা স্বীকার করেননি। গত বছর বিশ্বকাপের পর রোনাল্ডো সৌদির ক্লাবে সই করেন। ১৬ ম্যাচে ১৪টি গোল করেছেন তিনি। রোনাল্ডোর পেশিতে চোট রয়েছে। জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পর্তুগালের ম্যাচ রয়েছে। সেখানে বসনিয়া এবং আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে রোনাল্ডোদের।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসের মতো ক্লাবে খেলেছেন রোনাল্ডো। ইউরোপের সেরা ক্লাবগুলিতে খেলে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন পাঁচ বার। কিন্তু ম্যাঞ্চেস্টারে দ্বিতীয় বার যোগ দেওয়ার পর সে ভাবে মানিয়ে নিতে পারছিলেন না রোনাল্ডো। দলের বিরুদ্ধে কথা বলেন তিনি। এর পরেই ক্লাব তাঁকে না রাখার সিদ্ধান্ত নেয়। রোনাল্ডো নিজেও ক্লাব ছাড়তে রাজি ছিলেন। ম্যাঞ্চেস্টার ছেড়ে আল নাসেরে যোগ দেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE