Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Mohun Bagan

মোহনবাগানের চিঠি, পাল্টা আইএফএ-এরও

আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, ‘‘মোহনবাগানের অভিযোগ ভিত্তিহীন ও কুরুচিকর। আইএফএ সব সময় বাংলার সব ক্লাবকে গুরুত্ব দেয়। ডার্বির তারিখ পিছিয়ে দেওয়া সম্ভব নয়।”

An image of Mohun Bagan

মোহনবাগান তাঁবু। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ০৬:৩৫
Share: Save:

মোহনবাগানের আক্রমণের মুখে আইএফএ। মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে দুটি চিঠি দেওয়া হয় তাদের। প্রথমটি আগামী ৩০ নভেম্বর কলকাতা লিগের সুপার সিক্স ডার্বিতে খেলা নিয়ে। দ্বিতীয়টি বকেয়া দ্রুত মিটিয়ে দেওয়ার প্রসঙ্গে।

মোহনবাগান চিঠিতে লিখেছে, ‘‘২ ডিসেম্বর আইএসএলে অ্যাওয়ে ম্যাচ রয়েছে। ৩০ নভেম্বর দল রওনা হয়ে যাবে। এই অবস্থায় কী ভাবে ডার্বি খেলা সম্ভব। ওয়াক ওভার দেওয়ার ইঙ্গিতেই স্পষ্ট, কোনও একটি ক্লাবকে বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে।’’ বকেয়া প্রসঙ্গে মোহনবাগান লিখেছে, ‘‘৬০ লক্ষ টাকার মধ্যে এখনও পর্যন্ত মাত্র ১২ লক্ষ টাকা পাওয়া গিয়েছে।’’

আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, ‘‘মোহনবাগানের অভিযোগ ভিত্তিহীন ও কুরুচিকর। আইএফএ সব সময় বাংলার সব ক্লাবকে গুরুত্ব দেয়। ডার্বির তারিখ পিছিয়ে দেওয়া সম্ভব নয়। মোহনবাগান না খেললে ওয়াক ওভার পাবে ইস্টবেঙ্গল।’’ আরও বলেন, ‘‘আইএফএ-র আর্থিক সঙ্কট চলছে। একটা কিস্তি দিয়েছি। অর্থের সংস্থান হলে বাকিটাও দিয়ে দেব।’’

এ দিকে, কলকাতা প্রথম ডিভিশন লিগে ম্যাচ গড়াপেটার অভিযোগ তুললেন প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মদন মিত্র। তাঁর অভিযোগ, অনুশীলনী বনাম মহমেডান এসি এবং অনুশীলনী বনাম সেল ম্যাচে গড়াপেটা হয়েছে। শেষ দুই ম্যাচে ১৩ গোল করে পরের পর্বে চলে গিয়েছে অনুশীলনী। সুপার সিক্সে উঠতে পারেনি তাঁর বেলঘরিয়া অ্যাথলেটিক ক্লাব। তা নিয়ে তদন্ত কমিটি গড়েছে আইএফএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE