Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CAA Protest

ফুটবল মাঠে রাজনৈতিক বার্তা, মোহনবাগান এবং কেরালা ম্যাচের সময় দেখা গেল ‘সিএএ’ বিরোধী ব্যানার

বুধবার মোহনবাগান সুপার জায়ান্ট এবং কেরালা ব্লাস্টার্স মুখোমুখি হয়েছিল। কেরলের মাঠে সেই ম্যাচে মোহনবাগান ৪-৩ গোলে জিতেছিল। কিন্তু সেই ম্যাচেই কেরালার সমর্থকদের হাতে দেখা গেল সিএএ বিরোধী বার্তা।

anti caa banner

কেরলের মাঠে সিএএ বিরোধী ব্যানার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ২০:৫৩
Share: Save:

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে বার্তা ফুটবলের মাঠে। বুধবার মোহনবাগান সুপার জায়ান্ট এবং কেরালা ব্লাস্টার্স মুখোমুখি হয়েছিল। কেরলের মাঠে সেই ম্যাচে মোহনবাগান ৪-৩ গোলে জিতেছিল। কিন্তু সেই ম্যাচেই কেরালার সমর্থকদের হাতে দেখা গেল সিএএ বিরোধী বার্তা।

কোচির স্টেডিয়ামে কেরল সমর্থকদের হাতে দেখা গেল ব্যানার। তাতে লেখা, “আমরা সিএএ-র বিরুদ্ধে।” অন্য একটি ব্যানারে লেখা, “এটা কেরল, এখানে সিএএ করা যাবে না।” তবে এই প্রথম নয়, আইএসএলে এর আগেও সিএএ-বিরোধী ব্যানার দেখা গিয়েছিল। ২০১৯ সালে হায়দরাবাদে এমন ব্যানার দেখা গিয়েছিল। কলকাতা ডার্বিতেও এমন ব্যানার দেখা গিয়েছিল।

ম্যাচটিতে সাত গোল হয়। মোহনবাগান জেতে ৪-৩ গোলে। প্রথমে এগিয়ে গিয়েছিল মোহনবাগান। দ্বিতীয়ার্ধে সেই গোল শোধ করে কেরালা। এর পরের ১৮ মিনিটে চারটি গোল হয়। মোহনবাগান এগিয়ে গিয়েছিল ৩-২ গোলে। পরে আরও একটি গোল করে ৪-২ গোলে ম্যাচ জেতার দিকে এগচ্ছিল মোহনবাগান। ম্যাচের শেষ মিনিটে গোল করে কেরালা। ম্যাচ শেষ হয়ে ৪-৩ গোলে।

সোমবার দেশে সিএএ কার্যকর করেছে কেন্দ্রীয় সরকার। তা নিয়ে বিজ্ঞপ্তিও জারি হয়েছে। এর বিরোধিতা করে সরব হয়েছে বিরোধী দলগুলি। পশ্চিমবঙ্গের মতো অ-বিজেপি শাসিত রাজ্যের বিভিন্ন জায়গায় সিএএ-এর বিরুদ্ধে বিক্ষোভ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE