Advertisement
০৫ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপ শেষ হওয়ার ছ’মাসের মধ্যে ক্লাবছাড়া মেসি, কোথায় যাবেন লিয়ো?

মেসির সঙ্গে দু’বছরের চুক্তি করেছিল পিএসজি। সেই চুক্তিতেই ছিল যে, দুই পক্ষ চাইলে আরও এক বছরের জন্য চুক্তি হতে পারে। বিশ্বকাপের পর মেসির সঙ্গে কথা বলবে তাঁর ক্লাব।

মেসির সঙ্গে দু’বছরের চুক্তি করেছিল পিএসজি।

মেসির সঙ্গে দু’বছরের চুক্তি করেছিল পিএসজি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৮:১৭
Share: Save:

ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে নিয়ে ব্যস্ত লিয়োনেল মেসি। প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে তাঁর দেশ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে তাঁরা। এখন তাই মেসিকে বিরক্ত করতে চাইছে না তাঁর দল। কিন্তু বিশ্বকাপ শেষ হলেই তাঁর সঙ্গে চুক্তি নিয়ে কথা বলবে প্যারিস সঁ জরমেঁ। কারণ, আগামী জুন অর্থাৎ বিশ্বকাপ শেষ হওয়ার ছ’মাসের মধ্যে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে।

মেসির সঙ্গে দু’বছরের চুক্তি করেছিল পিএসজি। সেই চুক্তিতেই ছিল যে, দুই পক্ষ চাইলে আরও এক বছরের জন্য চুক্তি হতে পারে। কিন্তু একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, মেসিকে দু’বছরের চুক্তির প্রস্তাব দিতে পারে পিএসজি। সে সবই যদিও বিশ্বকাপের পরেই হবে। এই মরসুমে পিএসজি দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য মেসি। তাঁকে মাথার রেখেই দল তৈরি করতে চাইছে ফরাসি ক্লাব।

মেসি যদিও বার্সেলোনায় ফিরতে আগ্রহী বলে জানা গিয়েছিল। মেজর লিগ সকারের ক্লাবে ইন্টার মিয়ামিও মেসিকে নিতে আগ্রহী বলে শোনা যাচ্ছিল। কিন্তু দুই দলের কেউই এখনও পর্যন্ত মেসির সঙ্গে যোগাযোগ করেনি বলেই খবর। এর ফলে এখনই দলবদলের কোনও সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে।

মেসিও তাঁর ভবিষ্যৎ নিয়ে বিশ্বকাপের সময় ভাবছেন না বলেই জানা গিয়েছে। তবে পিএসজি-তে ২০২৫ সাল পর্যন্ত মেসির থাকার সম্ভাবনা বেশি বলেই মনে করা হচ্ছে। ৩৫ বছরের মেসি ২৮ ডিসেম্বর লিগ ১-এর ম্যাচে খেলবেন বলেই ধরে নিচ্ছে ক্লাব।

কিছু দিন আগে শোনা গিয়েছিল মেসি ইন্টার মিয়ামিতে যেতে পারেন। বিপুল অর্থে মেসিকে মিয়ামি কিনতে পারে বলে দাবি করেছিল এক সংবাদমাধ্যম। মেজর লিগ সকারের ইতিহাসে সব থেকে দামি ফুটবলার হতে পারেন মেসি, এমনটাও শোনা যাচ্ছিল। মেসির সঙ্গে মিয়ামি দলের প্রেসিডেন্ট পার লটন এবং অন্যতম মালিক ডেভিড বেকহ্যামের কথা হয়েছে বলেও দাবি করা হয়েছিল। ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলারের জন্যই মেসি মিয়ামিতে যেতে পারেন বলে জানিয়েছিল ব্রিটিশ সংবাদমাধ্যম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE