Advertisement
২৩ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন?

বৃহস্পতিবার রাতে একটা সময় এমন পরিস্থিতি তৈরি হয়েছিল যে স্পেন বিশ্বকাপ থেকে ছিটকেও যেতে পারত। কোস্টা রিকা সে সময় জার্মানির থেকে এগিয়ে ছিল।

স্পেনের কোচ লুইস এনরিখে খুশি হতে পারছেন না।

স্পেনের কোচ লুইস এনরিখে খুশি হতে পারছেন না। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১২:৫১
Share: Save:

কাতার বিশ্বকাপে বৃহস্পতিবার রাতে একসঙ্গে জোড়া অঘটন। এক দিকে জাপানের বিরুদ্ধে স্পেনের হেরে যাওয়া এবং বিশ্বকাপ থেকে জার্মানির বিদায়। স্পেন হেরে গেলেও প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে। কিন্তু কোচ লুইস এনরিখে খুশি হতে পারছেন না। তিনি দলের খেলায় অসন্তুষ্ট।

বৃহস্পতিবার রাতে একটা সময় এমন পরিস্থিতি তৈরি হয়েছিল যে স্পেন বিশ্বকাপ থেকে ছিটকেও যেতে পারত। কোস্টা রিকা সে সময় জার্মানির থেকে এগিয়ে ছিল। ছ’পয়েন্ট নিয়ে তারা পৌঁছে যেতে পারত প্রি-কোয়ার্টার ফাইনালে। স্পেন চার পয়েন্ট নিয়ে পিছিয়ে থাকত তাদের থেকে। এমন অবস্থা মেনে নিতে পারছেন না স্প্যানিশ কোচ। এনরিখে বলেন, “আমি একটুও খুশি নই। হ্যাঁ, আমরা পরের পর্বে পৌঁছে গিয়েছি। আমি এই ম্যাচ জিতে পরের পর্বে যেতে চাইছিলাম। ৫ মিনিটের মধ্যে জাপান দুটো গোল করে দিয়ে চলে গেল। এটা অবিশ্বাস্য। আমরা ছিটকে যেতে পারতাম। ঘেঁটে গিয়েছিলাম আমরা।”

স্পেনের কোচ মনে করেন তিনি সব রকমের চেষ্টা করেছেন। এনরিখে বলেন, “আমি কিছু বাদ দিইনি। সব চেষ্টা করেছি আমরা। মাঠে সব স্ট্রাইকার ছিল। সুযোগ তৈরি করার চেষ্টা করছিলাম আমরা। যা দল, তাতে স্পেন সব সময়ই ভয়ঙ্কর। কিন্তু ফুটবলে এমনটাই হয়। আমরা যে ভাবে ভেঙে পড়েছিলাম সেটা কী ভাবে সামলাব?”

মাঠে খেলা চলাকালীন এনরিখে জানতেন না যে, কোস্টা রিকা এগিয়ে গিয়েছিল জার্মানির বিরুদ্ধে। এনরিখে বলেন, “আমি যদি জানতাম স্পেন ছিটকে যাওয়ার মতো পরিস্থিতিতে রয়েছে তাহলে হয়তো আমার হৃদ্‌কম্প হয়ে যেত।”

শেষ পর্যন্ত জার্মানি ৪-২ গোলে কোস্টা রিকাকে হারিয়ে দেওয়ায় স্পেন পৌঁছে যায় প্রি-কোয়ার্টার ফাইনালে। যদিও গ্রুপের দ্বিতীয় স্থানে শেষ করল তারা। জাপান শীর্ষ স্থানে থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE