Advertisement
০২ মে ২০২৪
Super Cup Final

রোনাল্ডোর ঘরের মাঠে তাঁর সামনেই বার্সাকে হারিয়ে সুপার কাপ রিয়ালের, হ্যাটট্রিক ভিনিসিয়াসের

রোনাল্ডোর ঘরের মাঠে সুপার কাপ জিতল তাঁর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদ। ফাইনালে বার্সেলোনাকে ৪-১ গোলে হারাল তারা। হ্যাটট্রিক করলেন ভিনিসিয়াস জুনিয়র।

football

ট্রফি জেতার পরে উল্লাস রিয়াল মাদ্রিদের ফুটবলারদের। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১০:২৬
Share: Save:

মাঠে বসে নিজের পুরনো ক্লাবের জয় দেখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের ঘরের মাঠে সুপার কাপের ফাইনালে বার্সেলোনাকে ৪-১ গোলে হারাল রিয়াল মাদ্রিদ। হ্যাটট্রিক করলেন ভিনিসিয়াস জুনিয়র। গোল করে রোনাল্ডোর মতো উল্লাস করতেও দেখা গেল তাঁকে।

ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যেই জোড়া গোল করেন ভিনিসিয়াস। প্রথম গোল ৭ মিনিটের মাথায়। জুড বেলিংহ্যামের পাস থেকে গোল করেন ভিনি। তিন মিনিট পরে রদ্রিগোর পাস থেকে ভিনির দ্বিতীয় গোল। তার পরেই দেখা যায় সেই উল্লাস। গোল করার পরে ‘সিউ’ (লাফিয়ে উঠে দু’হাত ছড়িয়ে উল্লাস করেন রোনাল্ডো) উল্লাস করেন ভিনিসিয়াস। গ্যালারিতে ছেলেকে নিয়ে বসে তা দেখেন রোনাল্ডো। ঘটনাচক্রে রিয়ালে ভিনিসিয়াসের জার্সির নম্বর ৭। রোনাল্ডোর ৭ নম্বর জার্সি পরেই হ্যাটট্রিক করলেন ব্রাজিলের ফুটবলার।

বার্সাকে ম্যাচে ফিরিয়েছিলেন রবার্ট লেয়নডস্কি। পোল্যান্ডের এই স্ট্রাইকার ম্যাচের ৩৩ মিনিটে গোল করেন। কিন্তু তার ছ’মিনিট পরেই খেলার ভাগ্য লিখে ফেলেন ভিনিসিয়াস। পেনাল্টি থেকে নিজের ও দলের তৃতীয় গোল করেন তিনি। দ্বিতীয়ার্ধে বার্সার কফিনে শেষ পেরেক পুঁতে ফেলেন রদ্রিগো। ৬৪ মিনিটে রিয়ালের চার নম্বর গোল করেন তিনি। ৭১ মিনিটে লাল কার্ড দেখে বাইরে যান রোনাল্ড আরাউজো। ফলে শেষ ৩৫ মিনিট ১০ জন নিয়ে খেলে বার্সা।

এই নিয়ে ১৩ বার সুপার কাপ জিতল রিয়াল। এই প্রতিযোগিতা অবশ্য সব থেকে বেশি বার জিতেছে বার্সা (১৪ বার)। কিন্তু ফাইনালে রিয়ালের কাছে দাঁড়াতে পারল না তারা। দলের হারের পর বার্সার কোচ জাভি জানিয়েছেন, এটি তাঁর কোচিং কেরিয়ারের সব থেকে খারাপ রাত। অন্য দিকে ভিনিসিয়াসের প্রশংসা শোনা গিয়েছে রিয়াল কোচ কার্লো আঞ্চেলোত্তির মুখে। তিনি জানতেন, চোট সারিয়ে নিজের ফর্মে ফিরতে দু’তিনটি ম্যাচ লাগবে ভিনির। সেটাই করে দেখিয়েছেন ব্রাজিলীয় তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Madrid barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE