Advertisement
০৬ অক্টোবর ২০২২
real madrid

UCL: বেঞ্জেমার গোলে প্রত্যাঘাত রিয়ালের, বিদায় বায়ার্নের

চেলসির হয়ে গোল করেন মেসন মাউন্ট (১৫ মিনিট),  আন্তোনিয়ো রুদিগার (৫১ মিনিট) এবং টিমো ওয়ের্নার (৭৫ মিনিট)।

গোলের পর উচ্ছাস বেঞ্জেমার

গোলের পর উচ্ছাস বেঞ্জেমার ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ০৭:১৪
Share: Save:

সান্তিয়াগো বের্নাবাউয়ে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে স্বপ্নের ফুটবলে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়াল চেলসি। কিন্তু অতিরিক্ত সময়ে করিম বেঞ্জেমার গোলে পাল্টা আঘাত হানে রিয়ালও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত রিয়াল দুই লেগ মিলিয়ে এগিয়ে রয়েছে ৫-৪ গোলে। নির্ধারিত সময়ে ফল ছিল ৪-৪।

চেলসির হয়ে গোল করেন মেসন মাউন্ট (১৫ মিনিট), আন্তোনিয়ো রুদিগার (৫১ মিনিট) এবং টিমো ওয়ের্নার (৭৫ মিনিট)। সকলেই যখন ধরে নিয়েছিলেন রিয়ালের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে, সেই সময় ৮০ মিনিটে রদরিগোর গোলে রিয়াল ফের লড়াইয়ে ফিরে আসে।

এ দিকে, ঘরের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে ১-১ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল বায়ার্ন মিউনিখ। ৫২ মিনিটে গোল করেন রবার্ট লেয়নডস্কি। কিন্তু ৮৮ মিনিটে সমতা ফেরান চুকুয়েজ়ে। দুই লেগ মিলিয়ে ২-১ জিতে সেমিফাইনালে ভিয়ারিয়াল।

আজ বুধবার পেপ গুয়ার্দিওলার দল ম্যাঞ্চেস্টার সিটিকে সবচেয়ে কঠিন পরীক্ষা দিতে নামতে হবে দিয়েগো সিমিয়োনের আতলেতিকো দে মাদ্রিদের বিরুদ্ধে। প্রথম পর্বের ফল ১-০। কিন্তু তার পরেও স্বস্তিতে থাকতে পারছেন না গুয়ার্দিওলা।

শেষ চারের অঙ্কটা খুব স্পষ্ট। ম্যান সিটি ম্যাচ ড্র রাখলে বা ফের জিতলে পেয়ে যাবে সেমিফাইনালে খেলার ছাড়পত্র। সেই সুযোগ রয়েছে আতলেতিকোর সামনেও। ম্যাচে যদি লুইস সুয়ারেসরা ২-০ গোলে জেতেন, তা হলেই তাঁরাও চলে যেতে পারেন শেষ চারে। যদি ১-০ জেতেন, তা হলে ম্যাচ গড়াবে টাইব্রেকারে। ঘরের মাঠে বিপজ্জনক আতলেতিকো তাই রাতের ঘুম কেড়ে নিয়েছে ম্যান সিটির।

এ দিকে, ঘরের মাঠে ম্যান সিটিকে জবাব দিতে তৈরি আতলেতিকো। বিশেষ করে, প্রথম লেগে সিমিয়োনের ৫-৫-০ ছক নিয়ে প্রকাশ্যেই বিদ্রুপ করেছিলেন পেপ। যদিও মঙ্গলবার সাংবাদিক বৈঠকে সেই প্রসঙ্গ নিয়ে নির্লিপ্তই থেকেছেন সিমিয়োনে।

সতর্ক ক্লপ: প্রথম লেগে ৩-১ গোলে জয়ের সুবাদে শেষ চার প্রায় নিশ্চিত করে ফেলেছে লিভারপুল। কিন্তু য়ুর্গেন ক্লপ বলেছেন, “প্রথম লেগে জিতলেও বেনফিকাকে খাটো নজরে দেখছি না।’’

আজ চ্যাম্পিয়ন্স লিগে: আতলেতিকো বনাম ম্যান সিটি (রাত ১২.৩০ থেকে। সোনি টেন টু চ্যানেলে)। লিভারপুল বনাম বেনফিকা (রাত ১২.৩০ থেকে। সোনি টেন ওয়ান চ্যানেলে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.