Advertisement
৩০ এপ্রিল ২০২৪
spanish super cup

রুদ্ধশ্বাস জয় রিয়ালের, লিভারপুলের ত্রাতা গাকপো

খেলার এমন উত্তেজক মোড়েও রিয়াল হাল ছাড়েনি। ৮৫ মিনিটে ৩-৩ করে দেন কারভাহাল। অতিরিক্ত সময়ে কারভাহালের ক্রসে জোসেলু ঠিক মতো মাথা ছোঁয়াতে পারেননি।

উল্লাস: চতুর্থ গোলের পরে রিয়ালের ফুটবলাররা। 

উল্লাস: চতুর্থ গোলের পরে রিয়ালের ফুটবলাররা।  ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ০৯:২০
Share: Save:

স্পেনীয় সুপার কাপের সেমিফাইনালে রুদ্ধশ্বাস লড়াইয়ের পরে রিয়াল মাদ্রিদ ৫-৩ গোলে হারাল আতলেতিকো দে মাদ্রিদকে। শুরুতেই রিয়াল পিছিয়ে পড়ে আতলেতিকোর আঁতোয়া গ্রিজ়ম্যানের কর্নার থেকে বল পেয়ে মারিয়ো হারমোসো গোল করে দেওয়ায়। দেখতে দেখতে ১-১ হয় যায়। এ বার লুকা মদ্রিচের কর্নারে হেড করে বল জালে জড়িয়ে দেন আন্তোনিয়ো রুডিগার।

খেলার ৩০ মিনিটে এগিয়েও যায় রিয়াল। দানি কারভাহালের নিচু ক্রস ডি বক্সে পেয়ে আলতো টোকায় গোল করেন ফারল্যান্ড মেন্ডি। ৩৭ মিনিটে আবার আতলেতিকো গোল করে দেয়। এ বার শেষের কাজটি অসাধারণ দক্ষতায় করে যান ফরাসি তারকা গ্রিজ়ম্যান। এর মধ্যে ৭৮ মিনিটে নিজেদের ভুলে পিছিয়ে পড়ে রিয়াল। একটা উঁচু বল এগিয়ে এসে বিপন্মুক্ত করতে যান রিয়াল গোলরক্ষক কেপা আরিজ়াবালাগা। কিন্তু সে বল তাঁর হাত ফস্কে রুডিগারের গায়ে লেগে গোলে ঢুকে যায়।

খেলার এমন উত্তেজক মোড়েও রিয়াল হাল ছাড়েনি। ৮৫ মিনিটে ৩-৩ করে দেন কারভাহাল। অতিরিক্ত সময়ে কারভাহালের ক্রসে জোসেলু ঠিক মতো মাথা ছোঁয়াতে পারেননি। কিন্তু তার পাশেই থাকা আতলেতিকোর স্তেফান সাভিচের পায়ে লেগে বল জড়ায় জালে। শেষের দিকে আতলেতিকো গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে। কিন্তু প্রতিআক্রমণে শুধুমাত্র নিজের গতিকে কাজে লাগিয়ে ৫-৩ করে দেন ব্রাহিম দিয়াজ।

এ দিকে, লিগ কাপ সেমিফাইনালের প্রথম পর্বে নিজেদের মাঠে ৬৭ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকেও লিভারপুল ২-১ গোলে হারাল ফুলহ্যামকে। ২০ মিনিটে ফুলহ্যামকে এগিয়ে দেন উইলিয়ান। বক্সে ভার্জিল ফান ডাইকের ভুলে বল পেয়ে আন্দ্রেয়াস পেরেরা খুঁজে নেন ব্রাজিলীয় মিডফিল্ডারকে। উইলিয়ান দারুণ ড্রিবলিংয়ে দুজনের বাধা এড়িয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে হার মানান। দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল। অবশেষে ৬৮ মিনিটে ১-১ হয় কার্টিস জোনসের সৌজন্যে। এই গোলের তিন মিনিটের মধ্যে দলকে এগিয়ে নেন কডি গাকপো। বাঁ-দিক থেকে ডারউইন নুনেজের পাস ছ’গজ বক্সের মুখে পেয়ে নিখুঁত শটে গোল করেন ডাচ ফরোয়ার্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE