Advertisement
০৫ মে ২০২৪
Premier League

গোলরক্ষককে সপাটে লাথি বিপক্ষ সমর্থকের, ঝামেলায় জড়ালেন বিশ্বকাপের সেরা গোলের মালিকও

বিশ্বকাপে সেরা গোল করেছিলেন ব্রাজিলের রিচার্লিসন। কিন্তু ক্লাবের জার্সিতে আর্সেনালের বিরুদ্ধে গোল করতে পারেননি তিনি। তার পরেই আর্সেনালের গোলরক্ষকের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি।

আর্সেনালের গোলরক্ষক র‌্যামসডেলের (বাঁ দিকে) সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন রিচার্লিসন (ডান দিকে)।

আর্সেনালের গোলরক্ষক র‌্যামসডেলের (বাঁ দিকে) সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন রিচার্লিসন (ডান দিকে)। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৩:০৮
Share: Save:

প্রিমিয়ার লিগে উত্তপ্ত হয়ে উঠল আর্সেনাল বনাম টটেনহ্যাম হটস্পার ম্যাচ। আর্সেনালের কাছে হেরে সেই দলের গোলরক্ষক অ্যারন র‌্যামসডেলের সঙ্গে ঝামেলায় জড়ালেন টটেনহ্যামের রিচার্লিসন। বিশ্বকাপের সেরা গোলের মালিক আর্সেনালের বিরুদ্ধে গোল করতে না পেরে মাথা গরম করে ফেলেন। মাঠে ঢুকে র‌্যামসডেলকে লাথি মারেন টটেনহ্যামের এক সমর্থক। এই ঘটনায় পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে যায়।

টটেনহ্যামকে তাদেরই ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে লিগ তালিকায় সবার উপরে নিজেদের জায়গাটা আরও একটু পাকা করে নিয়েছে আর্সেনাল। ম্যাচ জিতলেও খেলার শেষটা ভাল হয়নি। গোল করার একটি সুযোগ পেয়েছিলেন রিচার্লিসন। কিন্তু আর্সেনালের গোলরক্ষকের দক্ষতায় গোল করতে পারেননি তিনি। তার পরেই দেখা যায় এগিয়ে গিয়ে তিনি ধাক্কা মারেন র‌্যামসডেলকে। পরিস্থিতি উত্তপ্ত হওয়ার আগেই দু’দলের ফুটবলাররা এসে মধ্যস্থতা করেন।

তার পরে আরও খারাপ ঘটনা ঘটে। ম্যাচ শেষের বাঁশি বাজার পরে গোলের পিছনে জলের বোতল নেওয়ার জন্য গিয়েছিলেন র‌্যামসডেল। গোলের পিছনে থাকা টটেনহ্যাম সমর্থকেরা তাঁকে অনেক কিছু বলছিলেন। হঠাৎই এক জন সমর্থক হোর্ডিং টপকে মাঠে ঢুকে র‌্যামসডেলকে সপাটে লাথি মারেন। তাতে রেগে যান আর্সেনালের গোলরক্ষক। পরিস্থিতি হাতের বাইরে যাওয়ার আগে মাঠের নিরাপত্তারক্ষীরা সেখানে চলে আসেন। সেই সমর্থককে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়।

ম্যাচের পরে বিবৃতি জারি করে ক্ষমা চেয়েছে টটেনহ্যাম। তারা বলেছে, ‘‘ম্যাচ শেষে আমাদের এক জন সমর্থক আর্সেনালের গোলরক্ষককে লাথি মেরেছে। এই ঘটনার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। ফুটবলে এই ঘটনা মেনে নেওয়া যায় না। দোষী সমর্থকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’ ক্লাব আরও জানিয়েছে, ‘‘স্টেডিয়ামের সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। পুলিশকে পুরো বিষয়টা জানানো হয়েছে। কোনও মতেই দোষী ছাড়া পাবে না।’’

বিবৃতি জারি করেছে প্রিমিয়ার লিগও। সেখানে বলা হয়েছে, ‘‘টটেনহ্যাম ও আর্সেনালের ম্যাচে যে ঘটনা ঘটেছে তা হওয়া উচিত ছিল না। ফুটবলে হিংসার কোনও জায়গা নেই। ফুটবলারদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। এই ধরনের ঘটনা কেউ ঘটালে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE