Advertisement
১৮ জুলাই ২০২৪
fifa

FIFA awards: মেসিকে হারিয়ে ফিফার বর্ষসেরা লেয়নডস্কি

চলতি মরসুমে স্বপ্নের ছন্দে থাকা লেয়নডস্কি ফিফা বর্ষসেরার সম্মান পেয়ে অভিভূত।

তৃপ্ত: ফিফা বর্ষসেরার পুরস্কার হাতে লেয়নডস্কি।

তৃপ্ত: ফিফা বর্ষসেরার পুরস্কার হাতে লেয়নডস্কি। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ০৮:৪১
Share: Save:

সাতবারের জন্য বালঁ দ্যর পুরস্কার লিয়োনেল মেসির হাতে তুলে দেওয়ার পরে আলোড়ন শুরু হয়েছিল বিশ্বফুটবলে। দুর্দান্ত ছন্দে থাকা রবার্ট লেয়নডস্কিকে অগ্রাহ্য করে আর্জেন্টিনীয় তারকাকে বছরের সেরা নির্বাচিত করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন লোথার ম্যাথেউজের মতো তারকা।

সোমবার সেই যন্ত্রণা থেকে মুক্তি পেলেন বায়ার্ন মিউনিখ তারকা। ২০২১ সালের বর্ষসেরা ফুটবলার হিসেবে লেয়নডস্কিকেই বেছে নিল ফিফা। তাঁর কাছে এ বার হার মানলেন বর্ষসেরার দৌড়ে থাকা মেসি এবং লিভারপুলের তারকা মহম্মদ সালাহ। মহিলা বিভাগে বর্ষসেরা হলেন বার্সেলোনার আলেক্সিয়া পুতেয়াস। যিনি বালঁ দ্যর পুরস্কারেও সম্মানিত হয়েছেন। বিশেষ ট্রফি দেওয়া হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। বছরের সেরা ম্যানেজারের পুরস্কার পেয়েছেন চেলসির থোমাস টুহল।

চলতি মরসুমে স্বপ্নের ছন্দে থাকা লেয়নডস্কি ফিফা বর্ষসেরার সম্মান পেয়ে অভিভূত। তিনি বলেছেন, “এটা আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। প্রথমেই ধন্যবাদ জানাতে চাই পোলান্ড জাতীয় দলের সমস্ত সতীর্থকে, যারা না থাকলে আমি এই উচ্চতায় পৌঁছতে পারতাম না। তার পরে ধন্যবাদ জানাব বায়ার্ন মিউনিখ দলের ফুটবলার এবং সাপোর্ট স্টাফকে, যাঁরা আমাকে আরও ক্ষুরধার করে তুলেছেন।”

গত সপ্তাহেই বুন্দেশলিগায় তিনি হ্যাটট্রিক করেছেন কোলনের বিরুদ্ধে। লিগে তিনশো গোল করে স্পর্শ করেছেন কিংবদন্তি গার্ড মুলারের কীর্তিকে। সেই প্রসঙ্গ টেনে লেয়নডস্কি বলেছেন, “আমার কাছে আবেগের আর এক নাম ফুটবল। মাঠে নেমে যত বেশি সংখ্যক গোল করাই আমার লক্ষ্য থাকে। পাঁচ বছর বয়সে ফুটবলের হাতেখড়ি হয়েছিল। আজ মধ্য তিরিশে পৌঁছেও ছোটবেলার মতোই উত্তেজনা অনুভব করি মাঠে নামলে। খুব দ্রুত পা রাখব ৩৭ বছরে। তবে বয়স আমার ফুটবলে থাবা বসাতে পারবে না। এ ভাবেই নিজেকে তীক্ষ্ণ করে রাখতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fifa Robert Lewandowski Bundeshliga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE