Advertisement
০৫ মে ২০২৪
Cristiano Ronaldo

সৌদি আরবকে বললেন দক্ষিণ আফ্রিকা! কোন দেশের ক্লাবে খেলতে এসেছেন ভুলেই গেলেন রোনাল্ডো

স্বস্তিতে নেই রোনাল্ডো। সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরেও নানা প্রশ্ন উঠছে তাঁকে ঘিরে। সৌদি আরবে প্রথম বার সাংবাদিকদের মুখোমুখি হয়েও বড় ভুল করে বসলেন।

আল নাসেরের হয়ে প্রথম সাংবাদিক বৈঠকেই ভুল করে বসলেন রোনাল্ডো।

আল নাসেরের হয়ে প্রথম সাংবাদিক বৈঠকেই ভুল করে বসলেন রোনাল্ডো। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২০:১০
Share: Save:

আল নাসের হয়ে প্রথম সাংবাদিক বৈঠকেই মস্ত ভুল করে বসলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কোন দেশে খেলতে এসেছেন সেটাই ভুলে গেলেন তিনি। সৌদি আরবের নাম বলতে গিয়ে অন্য দেশের নাম বলে বসলেন তিনি।

আল নাসের তাঁকে রেকর্ড মূল্যে দলে নিয়েছে। ক্লাবের নাম মনে থাকলেও পর্তুগালের অধিনায়ক ভুলে গেলেন দেশের নাম। সাংবাদিক বৈঠকে বেশ আত্মবিশ্বাসী ভাবেই কথা বলছিলেন রোনাল্ডো। সে সময়ই ভুল করে বসেন। রোনাল্ডো বলেন, ‘‘আমার কাছে দক্ষিণ আফ্রিকায় আসাটা ফুটবল জীবনের শেষ নয়।’’ সৌদি আরব বলতে গিয়ে রোনাল্ডো বলেন ‘সাউথ আফ্রিকা’। নিজের ভুল বুঝতেও পারেননি পর্তুগালের অধিনায়ক।

তাঁর এই বক্তব্যের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ফুটবলপ্রেমীরা নানা রসিকতা শুরু করেছেন। ফুটবলপ্রেমীদের একাংশ মনে করছেন, ইউরোপে ক্লাব না পেয়ে এশিয়ায় খেলতে এলেও এখনও মানসিক ভাবে মেনে নিতে পারেননি সিআর ৭। দেশের নাম ভুল বলায় অনেকে আবার তাঁর সমালোচনাও করেছেন।

রোনাল্ডো অবশ্য সৌদি আরবের ফুটবলের প্রশংসা করেছেন। তিনি বলেছেন, ‘‘অনেকে অনেক পরামর্শ দেয়। তারা ফুটবলের কিছুই বোঝে না। এখন ফুটবল অনেক বদলে গিয়েছে। বিশ্বকাপেই আমরা সেটা দেখেছি। আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন হলেও একমাত্র সৌদি আরবই ওদের হারিয়েছে। দক্ষিণ কোরিয়া, মরক্কোর মতো দলগুলিও দেখিয়েছে এখন কোনও দলকেই হারানো সহজ নয়। ফুটবলের বিবর্তন হয়েছে। তাই সৌদির ক্লাবে খেলতে চেয়েছিলাম। এখানকার ফুটবলের জন্য কিছু করতে চেয়েছিলাম। সেই কারণেই আল নাসেরে সই করেছি।’’

এর মধ্যেই ছড়িয়েছে আল নাসেরের সঙ্গে রোনাল্ডোর চুক্তির গোপন শর্তের খবর। যে মরসুমের মাঝ পথেই তিনি সৌদি আরবের ক্লাবকে বিদায় জানিয়ে চলে যেতে পারেন ইংলিশ প্রিমিয়ার লিগের একটি ক্লাবে। যা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

আল নাসেরের কোচ রুডি গার্সিয়াও মজা করতে গিয়ে বিতর্কে জড়িয়েছেন। সাংবাদিকদের সঙ্গে মজা করার সময় তিনি বলেন, ‘‘আমি লিয়োনেল মেসিকে সই করাতে চেয়েছিলাম। ক্লাবের কাছে আবদার করেছিলাম দোহা থেকে সরাসরি ওকে এখানে নিয়ে আসার জন্য।’’ মজার ছলে হলেও আল নাসের কোচের এই মন্তব্য নিয়েও প্রশ্ন উঠেছে। তা হলে নতুন দলের কোচও ৩৭ বছরের ফুটবলারকে তেমন গুরুত্ব দিতে চাইছেন না?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE