Advertisement
১৯ জুলাই ২০২৪
Lionel Messi

বছরে ৩০০০ কোটি টাকার লোভ সামলে মায়ামিতে মেসি, সৌদির ক্লাব কত দিতে চেয়েছিল লিয়োকে?

প্যারিস সঁ জরমঁ থেকে লিয়োনেল মেসিকে সই করাতে ঝাঁপিয়েছিল আল হিলাল। সৌদি আরবের ক্লাবে সই করার জন্য মেসিকে কত টাকার প্রস্তাব দিয়েছিল তারা?

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ২৩:১৮
Share: Save:

বছরে ৩০০০ কোটি টাকার লোভ সামলেছেন লিয়োনেল মেসি। ফরাসি ক্লাব প্যারিস সঁ জরমঁ থেকে মেসিকে সই করাতে ঝাঁপিয়েছিল আল হিলাল। কিন্তু আল হিলালে না গিয়ে অনেক কম বেতনে আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে সই করেছেন মেসি। সৌদি আরবের ক্লাবে সই করার জন্য মেসিকে কত টাকার প্রস্তাব দিয়েছিল তারা?

আল হিলাল মেসিকে কত টাকার প্রস্তাব দিয়েছিল, তা নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন জল্পনা শোনা গিয়েছে। এত দিনে মুখ খুলেছে আল হিলাল কর্তৃপক্ষ। সংবাদমাধ্যমে তাঁরা জানিয়েছেন, মেসিকে তিন বছরের জন্য সই করাতে চেয়েছিলেন তাঁরা। তিন বছরের জন্য ১.৪ বিলিয়ন ইউরো অর্থাৎ, ভারতীয় মুদ্রায় ১২,৫৭৬ কোটি টাকার প্রস্তাব দিয়েছিলেন তাঁরা। আল হিলালে গেলে বছরে ৪১৯২ কোটি টাকা করে পেতেন আর্জেন্টিনার তারকা।

সৌদির ক্লাব আল নাসেরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বছরে ৬৪১ কোটি টাকা পান। অর্থাৎ, আল হিলালে গেলে রোনাল্ডোর প্রায় সাত গুণ টাকা পেতেন মেসি। কিন্তু তিনি সই করেন মায়ামিতে। কারণ, মেসির পরিবার চেয়েছিল তিনি আমেরিকায় খেলুন। তা ছাড়া মায়ামির অন্যতম মালিক ডেভিড বেকহ্যামের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের কারণে সেখানে সই করেন মেসি। মায়ামিতে তিনি বছরে ১২৩১ কোটি টাকা পান। অর্থাৎ, বছরে প্রায় ৩০০০ কোটি টাকার লোভ সামলেছেন মেসি।

আপাতত মেসি ব্যস্ত দেশের হয়ে খেলতে। আগামী ২০ জুন থেকে শুরু কোপা আমেরিকা। আরও এক বার কোপা জিততে মরিয়া লিয়ো। সেই লক্ষ্যেই নামবেন তিনি। শনিবারই কোপার জন্য ২৬ জনের আর্জেন্টিনা দল ঘোষণা করা হয়েছে। আর্জেন্টিনার গ্রুপে রয়েছে কানাডা, চিলি ও পেরু। ২০ জুন (ভারতীয় সময় ২১ জুন ভোরে) কোপার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কানাডা। ২৬ জুন চিলি ও ৩০ জুন পেরুর বিরুদ্ধে খেলবেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami Al Hilal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE