Advertisement
১৮ জুন ২০২৪
Copa America

কোপায় কবে খেলতে নামছে মেসির আর্জেন্টিনা, ব্রাজিলের প্রথম খেলা কবে, জানা গেল সূচি

চলতি বছরের কোপা আমেরিকার সূচি প্রকাশিত হয়েছে। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই খেলতে নামবে গত বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ব্রাজিলের খেলা কবে কবে?

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৪:৩১
Share: Save:

কোপা আমেরিকার সূচি প্রকাশিত হয়েছে। ২০২৪ সালের ২১ জুন থেকে শুরু হচ্ছে এ বারের প্রতিযোগিতা। ফাইনালে ১৫ জুলাই। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই খেলতে নামবে গত বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এ বারের প্রতিযোগিতায় মোট চারটি গ্রুপ রয়েছে। প্রতিটি গ্রুপে চারটি করে দল। অর্থাৎ, মোট ১৬টি দল নিয়ে হবে প্রতিযোগিতা। এখনও পর্যন্ত ১৪টি দল চূড়ান্ত হয়ে গিয়েছে। বাকি দু’টি দল এখনও ঠিক হওয়া বাকি।

গ্রুপ এ— আর্জেন্টিনা, পেরু, চিলি, যোগ্যতা অর্জনকারী দল

গ্রুপ বি— মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা, জামাইকা

গ্রুপ সি— আমেরিকা, উরুগুয়ে, পানাম, বলিভিয়া

গ্রুপ ডি— ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, যোগ্যতা অর্জনকারী দল

২১ জুন প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে খেলবে যোগ্যতা অর্জনকারী দল। তাদের পরের খেলা ২৬ জুন। প্রতিপক্ষ চিলি। ৩০ জুন গ্রুপের শেষ ম্যাচে পেরুর বিরুদ্ধে খেলতে নামবে বিশ্বচ্যাম্পিয়নেরা।

ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন। প্রতিপক্ষ যোগ্যতা অর্জনকারী দল। ২৯ জুন প্যারাগুয়ে ও ৩ জুলাই কলম্বিয়ার বিরুদ্ধে গ্রুপের বাকি দু’টি ম্যাচ খেলবে ব্রাজিল।

প্রতিটি গ্রুপ থেকে দু’টি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। তার পরে সেখান থেকে সেমিফাইনাল ও ফাইনালের মধ্যে দিয়ে পাওয়া যাবে এ বারের কোপার চ্যাম্পিয়নকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE