Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sergio Aguero

Sergio Aguero: আগুয়েরো অবসরের পথে কি না শুরু জল্পনা

স্পেনের ওই সংবাদপত্র জানিয়েছে, আর্জেন্টিনীয় তারকা নিজেই এখন উপলব্ধি করছেন যে, তাঁর পক্ষে আর মাঠে ফেরা সম্ভব নয়।

সের্খিয়ো আগুয়েরো।

সের্খিয়ো আগুয়েরো। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৮:৫০
Share: Save:

সম্ভাবনা ক্রমশ দানা বাঁধছিল। খুব সম্ভবত বুধবার ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করতে চলেছেন আর্জেন্টিনীয় তারকা সের্খিয়ো আগুয়েরো। সোমবার স্পেনের এক সংবাদপত্র সেই খবর জানিয়েছে।

৩৩ বছরের আগুয়েরো গত অক্টোবকরে লা লিগায় আলাভেসের বিরুদ্ধে ম্যাচে খেলার মধ্যেই বুকে যন্ত্রণা অনুভব করেন। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার পরে জানা যায়, হৃদযন্ত্রে সমস্যা রয়েছে প্রাক্তন ম্যাঞ্চেস্টার সিটি তারকার। চিকিৎসকরা এ-ও জানান, এই সমস্যা কাটিয়ে আগুয়েরোর পক্ষে মাঠে ফেরা কঠিন হয়ে উঠতে পারে। চিকিৎসকদের পরামর্শ ছিল, কমপক্ষে তিন মাস বিশ্রাম নেওয়ার পরে বোঝা যাবে, হৃদযন্ত্রের কাজ কতটা
স্বাভাবিক হয়েছে।

স্পেনের ওই সংবাদপত্র জানিয়েছে, আর্জেন্টিনীয় তারকা নিজেই এখন উপলব্ধি করছেন যে, তাঁর পক্ষে আর মাঠে ফেরা সম্ভব নয়। তাই ঘনিষ্ঠমহলে ইঙ্গিত দিয়েছেন, এ বার ফুটবলকে বিদায় জানাবেন। খুব সম্ভবত বুধবার সাংবাদিকদের সামনে তা ঘোষণাও করে দেবেন। এর আগে বার্সেলোনার অন্দরেও আগুয়েরোকে অহেতুক রেখে দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছিল বোর্ডের বৈঠকে। অধিকাংশ সদস্য মত দেন, ফুটবল থেকে অবসরের কথা নিজের মুখেই ঘোষণা করে দিন আগুয়েরো। সেটা হতে চলেছে এ বার।

২০০৬-১১ সাল পর্যন্ত আগুয়েরো খেলেছিলেন আতলেতিকো দে মাদ্রিদে। ১৭৫ ম্যাচে করেছিলেন ৭৪ গোল। তবে নিজস্ব দক্ষতা তিনি প্রমাণ করেন ম্যাঞ্চেস্টার সিটিতে যোগ দেওয়ার পরে। ২৭৫ ম্যাচে তিনি গোল করেন ১৮৪টি। ক্লাবকে উপহার দেন পাঁচটি ইপিএল খেতাব, ছয়টি ইএফএল কাপ এবং একবার এফএ কাপ। এ বার ম্যান সিটি ছেড়ে ফ্রি ট্রান্সফারে তিনি খেলতে আসেন বার্সেলোনায়। সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে মাত্র পাঁচটি ম্যাচে নেমেছিলেন। একটি গোলও করেন এল ক্লাসিকোর প্রথম সাক্ষাতে। তার পরেই হৃদযন্ত্রের সমস্যার কারণে পাল্টে যায় জীবনের গতিপথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sergio Aguero Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE