Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসিদের বিশ্বজয়ে অনুপ্রাণিত? বিশ্বকাপে আর্জেন্টিনার সহকারী কোচ অবসর ভেঙে ফিরছেন মাঠে

বার্সেলোনার হয়ে খেলার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন। মাঠ থেকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। ধরা পড়েছিল হৃদযন্ত্রের সমস্যা। বাধ্য হয়েছিলেন ফুটবল থেকে অবসর নিতে। তিনিই আবার ফিরছেন খেলায়।

picture of Lionel Messi

বিশ্বকাপে মেসিদের সহকারী কোচ আগুয়েরো মাঠে ফিরছেন পিকের হাত ধরে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২৩
Share: Save:

বার্সেলোনার হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলার পরেই হৃদযন্ত্রের সমস্যার জন্য অবসর নিতে বাধ্য হয়েছিলেন সের্জিয়ো আগুয়েরো। ২০২২ সালের প্রথম দিকে কিছুটা বাধ্য হয়েই ফুটবলকে বিদায় জানান লিয়োনেল মেসির বন্ধু। চিকিৎসকদের সবুজ সঙ্কেত পাওয়ায় আবার মাঠে ফিরছেন কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার অন্যতম সহকারী কোচ। তর সইছে না তাঁর।

বার্সেলোনা এবং স্পেনের প্রাক্তন ফুটবলার জেরার্ড পিকে স্পেনে একটি সেভেন এ সাইড ফুটবল লিগ শুরু করছেন। যার নাম কিংস লিগ। সেই প্রতিযোগিতাতেই চলতি মাসে প্রথম খেলতে দেখা যাবে আগুয়েরোকে। প্রাক্তন সতীর্থকে মাঠে ফেরার সুযোগ করে দিয়েছেন পিকে। কিছু দিন আগেই এক সাক্ষাৎকারে মাঠে ফেরার কথা জানিয়েছিলেন আগুয়েরো। দিয়েগো মারাদোনার প্রাক্তন জামাই বলেছিলেন, ‘‘আমার ফিটনেস নিয়ে কোনও সমস্যা নেই। শারীরিক ভাবেও এখন সম্পূর্ণ সুস্থ। আগামী কয়েক মাস কোনও সমস্যা না হলেই মাঠে ফিরব।’’ কিন্তু ম্যাঞ্চেস্টার সিটির প্রাক্তন তারকা কোন ক্লাবের হয়ে খেলবেন? আগুয়েরো বলেছিলেন, ‘‘বেশ কয়েকটা ক্লাব আমার সঙ্গে যোগাযোগ রাখছে। সুস্থ থাকলে অবশ্যই মাঠে নামব। আমার অন্তত একটা বিদায়ী ম্যাচ প্রাপ্য।’’ রেড বলে একটি ক্লাবের হয়ে খেলার কথা বলেছিলেন আগুয়েরো। তার মানে কি ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড? কোনও ক্লাবের নাম অবশ্য বলেননি তিনি। আবার মাঠে ফেরার মতো অবস্থায় আসতে পারার জন্য চিকিৎসকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন আর্জেন্টিনার প্রাক্তন স্ট্রাইকার।

কিংস লিগ দিয়ে মাঠে ফিরলেও ইকুয়েডরের ক্লাব বার্সেলোনার সঙ্গে চুক্তি হয়েছে তাঁর। শেষ বার তিনি মাঠে নেমেছিলেন স্পেনের বার্সেলোনার হয়ে। ২০২১ সালের অক্টোবরে সেই ম্যাচে ৪২ মিনিট খেলার পর শ্বাসকষ্ট শুরু হয়েছিল আগুয়েরোর। ৩৪ বছরের স্ট্রাইকারের হৃদযন্ত্রের সমস্যা ধরা পড়েছিল পরীক্ষায়। তার পর চিকিৎসকদের নির্দেশে ফুটবল জীবনে ছেদ টানতে বাধ্য হন তিনি। যদিও মাঠে ফেরার আশা ছাড়েননি আর্জেন্টিনার হয়ে ১০১টি ম্যাচ খেলা আগুয়েরো। দেশের হয়ে ৪১টি গোল রয়েছে তাঁর।

বিশ্বকাপ খেলার ইচ্ছা থাকলেও চিকিৎসকদের অনুমতি না পাওয়ায় মাঠে ফিরতে পারেননি আগুয়েরো। ফুটবল থেকে বাধ্য হয়ে সরে যাওয়ার আগে স্পেনের বার্সেলোনার হয়ে চারটি ম্যাচে ১৬৫ মিনিট খেলেছিলেন তিনি। মাঠে ফেরার অনুমতি পেয়ে উচ্ছ্বসিত দিয়েগো মারাদোনার প্রাক্তন জামাই। তিনি বলেছেন, ‘‘এক সপ্তাহ আগে খেলার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি। মাঠে ফেরার জন্য প্রয়োজনীয় সব কিছু করছি। অনেক আশা নিয়েই মাঠে ফিরছি।’’ তিনি আরও বলেন, ‘‘আমি মাঠে নামার দিকে তাকিয়ে আছি। আবার ফুটবলের আনন্দ পেতে চাই। হৃদরোগ বিশেষজ্ঞ আমার সব রকম পরীক্ষা করেছেন। সম্পূর্ণ ভাল রয়েছি। অনুশীলন শুরু করে দিয়েছি। আমি আবার খেলার জন্য তৈরি। মনে হচ্ছে নতুন করে ফুটবল উপভোগ করতে পারব। দারুণ একটা অনুভূতি হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Sergio Aguero Gerard Pique Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE