Advertisement
২৩ মে ২০২৪
Italy Football

প্রাক্তন প্রধানমন্ত্রী কথা দিয়েছিলেন জিতলে যৌনসুখের ব্যবস্থা করবেন! দল জিতল, এ বার?

২০১৮ সালে মোনজ়া কিনেছিলেন ইটালির প্রাক্তন প্রধানমন্ত্রী বারলুসকোনি। চার বছরে ক্লাবকে সিরি সি থেকে সিরি এ-তে তুলেছেন। ফুটবলারদের তাতাতে অভিনব প্রতিশ্রুতি দেন বড়দিনের পার্টিতে।

pic of party

দল জিতলে মোনজ়ার ফুটবলারদের জন্য বাসভর্তি যৌনকর্মী আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন ইটালির প্রাক্তন প্রধানমন্ত্রী। প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৪
Share: Save:

জুভেন্টাস বা এসি মিলানকে হারাতে পারলেই মিলবে অফুরন্ত যৌনসুখ। নিজের দলের ফুটবলারদের তাতাতে বা উৎসাহিত করতে এমনই টোপ দিলেন ইটালির ক্লাব মোনজ়ার সভাপতি। ক্লাবের সভাপতি সাধারণ কেউ নন। তিনি ইটালির প্রাক্তন প্রধানমন্ত্রী সিলভিয়ো বারলুসকোনি।

বারলুসকোনি এসি মিলানেরও মালিক ছিলেন ২০১৭ সাল পর্যন্ত। জুভেন্টাসের সঙ্গে তাঁর রেষারেষির কথা ইটালির ফুটবলে কারও অজানা নয়। গত মরসুমে প্রথম বার সিরি এ লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে মোনজ়া। দেশের সেরা লিগে নিজের দু’টি ক্লাবের খেলা নিশ্চিত হওয়ায় উচ্ছ্বসিত প্রাক্তন প্রধানমন্ত্রী। মোনজ়ার ফুটবলারদের জন্য গত বছর বড়দিনে বিশেষ পার্টির ব্যবস্থা করেন বারলুসকোনি। সেই পার্টিতে ফুটবলারদের তিনি প্রতিশ্রুতি দেন, লিগের ম্যাচে জুভন্টাসকে হারাতে পারলেই এক বাস ভর্তি যৌনকর্মী উপহার দেবেন তাঁদের। যত খুশি যৌনসুখের ব্যবস্থা করবেন মোনজ়ার ফুটবলারদের জন্য।

ইটালির রাজনীতিতে বারসুলকোনি বরাবরই বিতর্কিত চরিত্র। ৮৬ বছরের রাজনীতিবিদ তিন দফায় মোট ন’বছর ইটালির প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলেছেন। মোনজ়ার ফুটবলারদের জন্য আয়োজিত পার্টিতে বারলুসকোনি বলেছিলেন, ‘‘আমরা এক জন নতুন কোচকে দায়িত্ব দেব। তিনি এখন আমাদের যুব দলের দায়িত্ব সামলাচ্ছেন। বয়সে তরুণ হলেও তিনি এক জন দারুণ কোচ। ফুটবলারদের দারুণ ভাবে উদ্বুদ্ধ করতে পারেন। এর পাশাপাশি আমি একটা নতুন উদ্দীপনা যোগ করার সিদ্ধান্ত নিয়েছি। এ বার তোমাদের জুভেন্টাস, এসি মিলানের মতো দলগুলির বিরুদ্ধে খেলতে হবে। এই দলগুলির মধ্যে একটিকে হারাতে পারলেই সাজঘরে তোমাদের স্বাগত জানাবে একটি বিশেষ বাস। যে বাস ভর্তি থাকবে যৌনকর্মীতে।’’

২০১৮ সালে মোনজ়া কেনেন বারলুসকোনি। দায়িত্ব নেওয়ার পর চার বছরে ক্লাবকে সিরি সি থেকে সিরি এ-তে তুলে এনেছেন। এক সময় এসি মিলানের মালিকানা হাতে থাকলেও, এখন ইটালির প্রাক্তন প্রধানমন্ত্রী মোনজ়া ছাড়া কিছু বোঝেন না।

গত ২০ জানুয়ারি জুভেন্টাসের কাছে ১-২ গোলে হেরেছিল মোনজ়া। ২৯ জানুয়ারি লিগের ফিরতি ম্যাচে সেই হারের বদলা নেয় মোনজ়া। জুভেন্টাসকে ২-০ গোলে হারায় বারলুসকোনির দল। সেই ম্যাচের রেফারি শেষ বাঁশি বাজাতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন মোনজ়ার ফুটবলাররা। তাঁদের উচ্ছ্বাস দেখে অনেকেই প্রশ্ন তুলেছেন, ক্লাব সভাপতির দেওয়া প্রতিশ্রুতির জন্যই কি বাঁধভাঙা উচ্ছ্বাস?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Juventus FC AC Milan Sex Workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE