Advertisement
১৩ জুন ২০২৪
FC Barcelona

কোচ ছাঁটাইয়ের ১২ মিনিটের মধ্যে নতুন কোচের নাম ঘোষণা, বার্সেলোনার দায়িত্ব নিলেন কে?

জাভির বিদায় ঘোষণা করার ১২ মিনিটের মধ্যে নতুন কোচের ইঙ্গিত দিল তারা। কিছু ক্ষণের মধ্যে নামও ঘোষণা করে দেয়। জার্মানির হ্যান্সি ফ্লিককে কোচ করল বার্সেলোনা।

Xavier Hernández Creus

বার্সেলোনার প্রাক্তন কোচ জাভি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ২০:৫৮
Share: Save:

নতুন কোচের নাম ঘোষণা করল বার্সেলোনা। জাভির বিদায় ঘোষণা করার ১২ মিনিটের মধ্যে নতুন কোচের ইঙ্গিত দিল তারা। কিছু ক্ষণের মধ্যে নামও ঘোষণা করে দেয়। জার্মানির হ্যান্সি ফ্লিককে কোচ করল বার্সেলোনা।

বুধবার কোচ জাভির বিদায়ের কথা ঘোষণা করে বার্সেলোনা। দলের তরফে জানানো হয়, ২০২৪-২৫ সাল পর্যন্ত বার্সেলোনা এবং জাভির চুক্তি বাতিল করা হয়েছে। সেই ঘোষণার ১২ মিনিটের মধ্যে একটি পোস্ট করা হয় বার্সেলোনার পেজ থেকে। সেখানে জার্মান ভাষায় ফুটবল লেখা হয়। বুঝিয়ে দেওয়া হয় আগামী কোচ এক জন জার্মান। সেই পোস্টের কিছু ক্ষণের মধ্যেই বার্সেলোনার পেজ থেকে পোস্ট করে জানিয়ে দেওয়া হয় দলের নতুন কোচ হ্যান্সি ফ্লিক।

জাভি ১৭ বছর ধরে বার্সেলোনার হয়ে খেলেছিলেন। লিয়োনেল মেসি, ইনিয়েস্তাদের সঙ্গে জুটি বেঁধে বহু সাফল্য এনে দিয়েছিলেন দলকে। সেই জাভি ২০২১ সালে কোচ হিসাবে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। রোনাল্ড কোমানকে সরিয়ে কোচ করা হয়েছিল জাভিকে। তাঁর সময় দল লা লিগা এবং স্প্যানিশ সুপার কাপ জিতেছিল। কিন্তু চলতি মরসুমে বার্সেলোনা তেমন সাফল্য পায়নি। সেই কারণেই কোচ বদলের সিদ্ধান্ত বার্সেলোনার।

৫৯ বছরের ফ্লিক অভিজ্ঞ। তিনি বায়ার্ন মিউনিখ এবং জার্মানির কোচ ছিলেন। বুন্দেসলিগা, জার্মান কাপ, জার্মান সুপার কাপ, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপ জিতেছিলেন। সেই সব সাফল্যই এসেছিল বায়ার্নের হয়ে। বিশ্বকাপে জার্মানির কোচ ছিলেন তিনি। সেখানে যদিও গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়। তার পরেই জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত করা হয় তাঁকে। সেই ফ্লিক এ বার সামলাবেন বার্সেলোনার দায়িত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona xavi Hansi Flick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE