Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

Real Madrid-PSG: এমএনএম ত্রিফলায় রিয়াল পরীক্ষা জিতে নিতে চায় পিএসজি

এমনি অস্থির পরিস্থিতির মধ্যে আজ, মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো পর্বে প্যারিস সাঁ জারমাঁ ঘরের মাঠে খেলতে নামছে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে।

প্রস্তুতি: রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচের আগে মেসি। রয়টার্স

প্রস্তুতি: রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচের আগে মেসি। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ০৯:২৫
Share: Save:

সোমবার দলের অনুশীলন শুরু হওয়ার আগেই সকলকে চমকে দিয়ে মাঠে চলে এসেছিলেন ক্লাবের মালিক নাসের-আল খেলাইফি। সময় নষ্ট না করেই তিনি ডেকে নেন ম্যানেজার মৌরিসিয়ো পোচেত্তিনোকো। দুজনের দীর্ঘসময় ধরে চলে আলোচনা। যা নিয়ে ফ্রান্সের সংবাদমাধ্যমের অনুমান, খুব সম্ভবত নতুন মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে চলেছেন বলে পোচেত্তিনোকে নিয়ে যে জল্পনা তৈরি হয়েছে, তার নিষ্পত্তি করতেই নাসেরের আগমন।

এমনি অস্থির পরিস্থিতির মধ্যে আজ, মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো পর্বে প্যারিস সাঁ জারমাঁ ঘরের মাঠে খেলতে নামছে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে। ফরাসি কাপ থেকে বিদায় এবং তার সঙ্গে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দোর সঙ্গে ব্যক্তিত্বের সংঘাত নিয়ে কোণঠাসা হয়ে রয়েছেন পোচেত্তিনো। তাই মনে করা হচ্ছে, রিয়াল ম্যাচের ফলের উপরেই প্যারিসে মেসির দেশের ম্যানেজারের ভবিষ্যৎ নির্ভর করছে।

তবে পাল্টা জবাব দিতে প্রস্তুতি নিচ্ছেন পোচেত্তিনো-ও। লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপে এবং নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র, বিশ্বফুটবলের ভয়ঙ্কর ত্রিফলা দিয়েই রিয়াল মাদ্রিদকে বিদ্ধ করার নকশা তৈরি করছেন তিনি। চোটের কারণে মঙ্গলবার খেলবেন না অভিজ্ঞ ডিফেন্ডার সের্খিয়ো র‌্যামোস। বিবৃতিতে বলা হয়েছে, “ঊরুর চোট এখনও পুরো সারিয়ে উঠতে পারেননি র‌্যামোস।” তালিকায় নেই নেমারের নাম। যাতে মনে করা হচ্ছে, তিনি হয়তো শুরু থেকে খেলতে পারেন।

সোমবার সাংবাদিক সম্মেলনে পোচেত্তিনো বলেছেন, “নেমার গত কয়েক দিন ধরে দলের সঙ্গে খুব স্বাভাবিক অনুশীলনই করেছে। ও চোট থেকে মুক্ত হয়ে গিয়েছে। খেলার সম্ভাবনা রয়েছে। তবে ম্যাচের আগে কথা বলে নিতে চাই নেমারের সঙ্গে।” নেমারের প্রত্যাবর্তনের সম্ভাবনার সঙ্গে প্রশ্ন উঠতে শুরু করেছে লিয়োনেল মেসির সাম্প্রতিক পারফরম্যান্স নিয়েও। বার্সায় থাকাকালীন সেই জাদু আর দেখা যাচ্ছে না। পোচেত্তিনো বলেছেন, “সকলেই জানেন, লিয়ো এই ধরনের ম্যাচে কতটা বিধ্বংসী হয়ে উঠতে পারে। অতীতে বহুবার সেই ঘটনার সাক্ষী থেকেছেন ফুটবলপ্রেমীরা। ওর থেকে সেই ফুটবলটা চাই আমরা।”

এ দিকে, রিয়াল শিবিরের স্বস্তি ফিরেছে করিম বেঞ্জেমা সুস্থ হয়ে যাওয়ায়। সোমবার যে দল ঘোষণা করে হয়েছে, সেই তালিকায় রয়েছে ফরাসি স্ট্রাইকারের নাম। ম্যানেজার কার্লো আনচেলোত্তি ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, “বে়ঞ্জেমা সুস্থ হওয়ায় আমার চাপ অনেকটা কেটে গিয়েছে। আমরা কোনও অবস্থায় পিএসজিকে ভয় পাচ্ছি না। অতীত পরিসংখ্যান বলছে, রিয়ালের কাছে বেশিরভাগ সময়েই হার মেনেছে পিএসজি। আমরা সেই ধারা বজায় রাখতে দায়বদ্ধ।”

আশাবাদী পেপ: চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলো পর্বে প্রথম লেগের ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি খেলবে স্পোর্টিং লিসবনের বিরুদ্ধে। তার আগে সোমবার সাংবাদিক সম্মেলনে পেপ গুয়ার্দিওলা বলেছেন, “স্পোর্টিং লিসবন কঠিন প্রতিপক্ষ, তবে আমার দল এখন যে ছন্দে রয়েছে তাতে জয়ের আশা করা যেতে পারে। তবে সতর্ক থেকে ম্যাচ খেলতে হবে।”

বার্সার ড্র: রবিবার লা লিগায় এস্পানিয়লের সঙ্গে ২-২ ড্র করেছে বার্সেলোনা। নাটকীয় ভাবে শেষ মুহূর্তে বার্সার হার বাঁচান লুক দে ইয়ং। লাল কার্ড দেখেন এস্পানিয়লের নিকোলাস মেলামেদ, মোরনাস আরিনো এবং বার্সার জেরার পিকে। দুই মিনিটে গঞ্জালেস লোপেসের গোলে এগিয়ে যায় বার্সা। ৪০ মিনিটে ১-১ করেন সের্জি দারদের। ৬৪ মিনিটে এস্পানিয়লকে ২-১ এগিয়ে দেন রাউল দে টমাস। মান বাঁচান দে ইয়ং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG real madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE