Advertisement
১৪ এপ্রিল ২০২৪
ISL 2023-24

ভারতীয় ফুটবলে ‘স্পাইগেট’ বিতর্ক, মুম্বইয়ের বিরুদ্ধে অনুশীলনে ‘চর’ পাঠানোর অভিযোগ গোয়ার

বিশ্বকাপ বা অন্য কোনও বড় প্রতিযোগিতায় যে জিনিস দেখা যায়, তাই এ বার দেখা গেল ভারতীয় ফুটবলে। এক দলের বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগ তুলল আর এক দল।

football

মুম্বইয়ের ঘরের মাঠ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৩
Share: Save:

সাধারণত বিশ্বকাপ বা অন্য কোনও বড় প্রতিযোগিতায় যে জিনিস দেখা যায়, তাই এ বার দেখা গেল ভারতীয় ফুটবলে। এক দলের বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগ তুলল আর এক দল। সেই দল আবার আয়োজকদের অভিযোগ জানাল। সব মিলিয়ে আইএসএলে নতুন নাটক দেখা গিয়েছে।

বুধবার সন্ধ্যায় আইএসএলে মুম্বই এবং গোয়া একে অপরের মুখোমুখি হচ্ছে। খেলা হবে মুম্বইয়ের ঘরের মাঠে। তার আগে আয়োজকদের বিরুদ্ধে গোপনে চর পাঠানোর অভিযোগ আনল গোয়া। তাদের অভিযোগ, প্রাক ম্যাচ অনুশীলনের সময় মুম্বইয়ের ভিডিয়ো অ্যানালিস্টকে গোয়ার অনুশীলন রেকর্ড করতে দেখা গিয়েছে। গোয়া যে মাঠে অনুশীলন করছিল তার ঠিক বিপরীতে একটি হোটেলে বসে ভিডিয়ো রেকর্ড করছিলেন তিনি। তাঁকে হাতেনাতে ধরে ফেলেন গোয়ার এক কর্মী।

গোয়া দলের এক সূত্র এক ওয়েবসাইটে বলেছেন, “মুম্বই সিটি এফসি আমাদের অনুশীলনের সময় চর পাঠিয়েছিল। মুম্বই দলের একজনকে দেখা গিয়েছে আমাদের অনুশীলন ভিডিয়ো রেকর্ড করতে। আমরা ওঁকে ধরে ফেলেছি এবং আইএসএলের আয়োজকদের কাছে অভিযোগ দায়ের করেছি।”

সাংবাদিক বৈঠকে গোয়ার কোচ মানোলো মার্কুয়েজ়কে দলের খবর এবং চোটের ব্যাপারে জানতে চাওয়া হয়। তিনি ব্যাঙ্গের সুরে বলেন, “সেই ফটোগ্রাফারকে (মুম্বইয়ের ভিডিয়ো অ্যানালিস্ট) জিজ্ঞাসা করুন যিনি আমাদের অনুশীলন রেকর্ড করছিলেন। মুম্বই দলের কাছেই খোঁজ পেয়ে যাবেন।”

মুম্বইয়ের তরফে অভিযোগের কোনও উত্তর দেওয়া হয়নি। তবে গোয়ার আগের ম্যাচে মুম্বইয়ের কোচ পিটার ক্রাটকিকে গ্যালারিতে হাজির থাকতে দেখা গিয়েছিল। অতীতে ২০১৯ সালে ইংল্যান্ডে লিডস ইউনাইটেডের এক কর্মীকে দেখা গিয়েছিল ডার্বি কাউন্টির অনুশীলন রেকর্ড করতে। লিডসকে বড় ক্ষতিপূরণ দিতে হয়েছিল। মুম্বই এবং গোয়া দু’দলই আইএসএলের লিগ-শিল্ড জয়ের দৌড়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 Mumbai City FC FC Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE