Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Praful Patel

AIFF Case: ভারতীয় ফুটবলকে আপনি শেষ করে দিচ্ছেন, সুপ্রিম কোর্টের তোপের মুখে প্রফুল্ল পটেল

প্রফুল্ল পটেলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য সুপ্রিম কোর্টের। তিনি ভারতীয় ফুটবলকে ধ্বংস করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন বিচারপতিরা।

দেশের শীর্ষ আদালতের হুঁশিয়ারির মুখে প্রফুল্ল।

দেশের শীর্ষ আদালতের হুঁশিয়ারির মুখে প্রফুল্ল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৫:২২
Share: Save:

প্রফুল্ল পটেলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করল সুপ্রিম কোর্ট। দেশের শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, ভারতীয় ফুটবলকে ধ্বংস করার চেষ্টা করছেন প্রফুল্ল। ভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) প্রাক্তন সভাপতিকে হুঁশিয়ারি দিয়েছে সুপ্রিম কোর্ট।

সোমবার ভারতীয় ফুটবলের উপর থেকে প্রশাসক কমিটিকে (সিওএ) সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে এআইএফএফ নির্বাচন পিছিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে তারা। সেই নির্দেশ মেনে আগামী ২ সেপ্টেম্বর নির্বাচনের দিন ঘোষণা হয়েছে। সোমবারের শুনানিতে প্রফুল্লকে একহাত নিয়েছেন বিচারপতিরা। ভারতীয় ফুটবলের বর্তমান অবস্থার জন্য তাঁকেই দায়ী করেছে দেশের শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টে প্রফুল্লের হয়ে উপস্থিত ছিলেন আইনজীবী কপিল সিব্বল। তিনি জানান, এআইএফএফ নির্বাচনের তদারকির জন্য সুপ্রিম কোর্ট যে রিটার্নিং অফিসার নিয়োগ করতে চাইছে তাতে কয়েকটি রাজ্য সংস্থার আপত্তি রয়েছে। এই মন্তব্যের পরেই ক্ষুব্ধ হন বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। প্রফুল্লের উদ্দেশে তিনি বলেন, ‘‘আপনি বিশ্বকাপ আয়োজনে বাধা দিচ্ছিলেন। আপনি ভারতীয় ফুটবলকে ধ্বংস করার চেষ্টা করেছেন। সেটা এখনও করে চলেছেন। আমরা আপনাকে বুঝে নেব।’’

বিচারপতি চন্দ্রচূড় আরও জানিয়েছেন, রাজ্য সংস্থাগুলির সম্মতি নেওয়ার পরেই রিটার্নিং অফিসার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘‘এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কেউ আবেদন করেনি। এমনকি, রাজ্য সংস্থার প্রতিনিধিদেরও এতে সম্মতি রয়েছে।’’

সুপ্রিম কোর্টে প্রফুল্লের হয়ে সিব্বল জানিয়েছেন, তিনি চেয়েছিলেন নির্বাচন হোক। মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব তাঁর আমলেই দেওয়া হয়েছিল। তিনি চান, যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন হোক ও ভারতীয় ফুটবলের উপর থেকে নির্বাসন তুলে নেওয়া হোক। এই বক্তব্যের পরে বিচারপতি চন্দ্রচূড় প্রশ্ন করেন, এআইএফএফ-এর নির্বাচন হলে কি ফিফায় নিজের পদ থেকে সরে দাঁড়াবেন প্রফুল্ল? জবাবে প্রফুল্ল জানিয়েছেন, তিনি সেখানে নির্বাচিত প্রতিনিধি। ভারতীয় ফুটবলের ভালর জন্যই সেখানে লড়াই করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE