Advertisement
২৭ নভেম্বর ২০২২
Footballer Death

সতীর্থের মৃত্যু, বিশ্বকাপে মাঠে নামার আগে সুইৎজারল্যান্ডের ফুটবলাররা পেলেন দুঃসংবাদ

বসনিয়ার ক্লাবে খেলছিলেন সুইৎজারল্যান্ডের ২৭ বছরের মিডফিল্ডার। শাকিরিদের প্রাক্তন সতীর্থকে এক সময় দেশের সব থেকে সম্ভাবনাময় ফুটবলার বলা হত। চলতি মরসুমে ভাল ছন্দে ছিলেন না তিনি।

বৃহস্পতিবার ক্যামেরুনের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করল সুইৎজারল্যান্ড।

বৃহস্পতিবার ক্যামেরুনের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করল সুইৎজারল্যান্ড। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৭:২৫
Share: Save:

বৃহস্পতিবার ক্যামেরুনের বিরুদ্ধে কাতার বিশ্বকাপের অভিযান শুরু করল সুইৎজারল্যান্ড। মাঠে নামার আগে জ়েরদান শাকিরিদের শিবিরে এসে পৌঁছায় অপ্রত্যাশিত এক খবর। এক সতীর্থ আত্মহত্যার খবরে চমকে ওঠেন তাঁরা।

Advertisement

করিম গাজ়েট্টাকে এক সময় সুইৎজারল্যান্ডের সব থেকে সম্ভাবনাময় ফুটবলার বলা হত। সুইৎজারল্যান্ডের অনূর্ধ্ব ২০ দলের নিয়মিত সদস্য ছিলেন তিনি। সে সময় শাকিরি ছাড়াও ম্যানুয়েল আকাঞ্জি, ব্রিল এমবোলোদের সঙ্গে পাল্লা দিয়ে খেলেছেন তিনি। বিশ্বকাপের মধ্যেই মৃত্যু হয়েছে তাঁর। বসনিয়ার একটি ক্লাবে খেলছিলেন ২৭ বছরের গাজ়েট্টা। সেখানেই মানসিক অবসাদে আত্মহত্যা করেছেন তিনি। গত সোমবার একটি বহুতলের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন গাজ়েট্টা।

সুইৎজারল্যান্ডের বয়সভিত্তিক সব জাতীয় দলের সদস্য ছিলেন এই মিডফিল্ডার। পরে সতীর্থদের সঙ্গে পাল্লা দিতে না পেরে পিছিয়ে পড়েন। সুইৎজারল্যান্ডের সিনিয়র দলের হয়ে কখনও খেলা হয়নি তাঁর। যদিও জাতীয় দলের অনেকের সঙ্গেই তাঁর পরিচয় ছিল। গাজ়েট্টার মৃত্যুতে শোকপ্রকাশ করেছে সুইৎজারল্যান্ডের ফুটবল সংস্থা। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘গাজ়েট্টার অপ্রত্যাশিত মৃত্যু সুইস ফুটবলের জন্য বড় ক্ষতি। ঘটনাটি খুবই বেদনার। সম্প্রতি বসনিয়ার একটি ক্লাবে খেলতে গিয়েছিল গাজ়েট্টা। সেখানেই ওর অস্বাভাবিক মৃত্যু হয়েছে।’’ তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

ঠিক কী কারণে গাজ়েট্টা আত্মহত্যা করেছেন তা জানা যায়নি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে মানসিক অবসাদ থেকেই চরম সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তাঁর এক সতীর্থ জানিয়েছেন, ‘‘চলতি মরসুমে ক্লাবের হয়ে মাত্র দু’টি ম্যাচ খেলার সুযো়গ পেয়েছিল গাজ়েট্টা। ভাল ছন্দে ছিল না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.