Advertisement
০২ মে ২০২৪
Kolkata Derby

শত্রুতা ভুলে পথে দুই দলের সমর্থকেরা

টিকিট নিয়ে দুই প্রধানের সমর্থকদের অসন্তোষের মধ্যেই যুবভারতীতে ডুরান্ড কাপ ফাইনালের প্রস্তুতি তুঙ্গে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর আসার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি আসছেন না বলেই জানিয়েছেন আয়োজকরা।

An image of football fans

শুক্রবার ভোর থেকেই ময়দানে দুই প্রধানের মাঠের টিকিট কাউন্টারের সামনে লম্বা লাইন পড়ে যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২০
Share: Save:

ডুরান্ড কাপ ফাইনালের চব্বিশ ঘণ্টা আগে বিরল দৃশ্য দেখা গেল কলকাতায় রাজপথে। টিকিট না পেয়ে শত্রুতা ভুলে ইডেনের সামনে একসঙ্গে পথ অবরোধ করলেন ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সমর্থকরা! মিনিট পনেরো পরে ঘোড়সওয়ার পুলিশ এসে বিক্ষোভকারীদের হটিয়ে দেয়।

শুক্রবার ভোর থেকেই ময়দানে দুই প্রধানের মাঠের টিকিট কাউন্টারের সামনে লম্বা লাইন পড়ে যায়। কেউ এসেছেন বর্ধমান থেকে। কেউ আবার কৃষ্ণনগর থেকে। অভিযোগ, কাউন্টার খোলার অল্প কিছুক্ষণ পরেই টিকিট বিক্রি বন্ধ করে দেওয়া হয়। শুক্রবার প্রথম ট্রেন ধরে হাবড়া থেকে ময়দানে টিকিট কাটতে এসেছিলেন ইস্টবেঙ্গল সমর্থক অপূর্ব বিশ্বাস। বৃষ্টি উপেক্ষা করে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে টিকিট না পেয়ে বললেন, ‘‘গত দু’দিনে কাউন্টার থেকে নাকি মাত্র ১০ থেকে ১৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। অথচ ময়দানে প্রকাশ্যেই কালোবাজারি চলছে। একশো টাকার টিকিট বিক্রি হচ্ছে পাঁচ-ছশো টাকায়।’’

একই অভিযোগ মোহনবাগান সমর্থকদেরও। উত্তরপাড়ার সূপর্ণ ঘোষ বললেন, ‘‘অনলাইনে টিকিট দেওয়া হচ্ছে না। কাউন্টারেও নেই। তা হলে টিকিট গেল কোথায়?’’ শনিবার রাতে ইস্টবেঙ্গল ক্লাবের প্রবেশদ্বারের সামনে বিক্ষোভও দেখান সমর্থকেরা। যুবভারতীর টিকিট কাউন্টারের সামনেও ভিড় করেছিলেন অনেকে। তাঁদেরও ফিরতে হল হতাশ হয়ে।

টিকিট নিয়ে দুই প্রধানের সমর্থকদের অসন্তোষের মধ্যেই যুবভারতীতে ডুরান্ড কাপ ফাইনালের প্রস্তুতি তুঙ্গে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর আসার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি আসছেন না বলেই জানিয়েছেন আয়োজকরা। তবে পুরস্কার বিতরণী মঞ্চে থাকবেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE