Advertisement
২১ জুলাই ২০২৪
Club President punches referee

রেফারিকে ঘুষি, জীবনের মতো নির্বাসিত ক্লাবের প্রেসিডেন্ট

রেফারি হালিল উমুট মেলেরকে ঘুষি মেরেছিলেন এমকেই অ্যাঙ্কারগুচু ক্লাবের সভাপতি ফারুক কোচা। সেই অপরাধে তুরস্কের ফুটবল সংস্থা ক্লাবকে জরিমানাও করেছে।

ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৬:০৭
Share: Save:

তুরস্কের ফুটবল সংস্থা জীবনের মতো নির্বাসিত করল এমকেই অ্যাঙ্কারগুচু ক্লাবের সভাপতি ফারুক কোচাকে। রেফারি হালিল উমুট মেলেরকে ঘুষি মেরেছিলেন তিনি। সেই অপরাধে তুরস্কের ফুটবল সংস্থা ক্লাবকে জরিমানাও করেছে।

তুরস্কের লিগ বন্ধ করে দেওয়া হয়েছিল। তা আবার শুরু করা হয়েছে। অ্যাঙ্কারগুচু ক্লাবকে ঘরের মাঠে আগামী পাঁচটি ম্যাচ দর্শকহীন ভাবে খেলতে হবে। সেই সঙ্গে প্রায় ৫৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে ক্লাবকে। কোচা ইতিমধ্যেই ক্লাব প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিয়েছেন। উল্লেখ্য, তিনি অ্যাঙ্কারা শহরের মেয়র হওয়ার দৌড়ে রয়েছেন।

সোমবার তুরস্কের সুপার লিগে অ্যাঙ্কাগুচুর ম্যাচ ছিল কেকুর রিজেসপোরের। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়ে যায়। ৯৭ মিনিটের মাথায় গোল খায় অ্যাঙ্কারগুচু। তাতেই ক্ষেপে যান ক্লাবের সভাপতি। তিনি মাঠে ঢুকে ঘুষি মারেন রেফারির মুখে। এই ঘটনার পর তুরস্কের ফুটবল লিগের সভাপতি মেহমেত বুয়ুকেক্সি বলেন, “লিগের সব ম্যাচ আপাতত স্থগিত। এই ঘটনা তুরস্কের ফুটবলের জন্য খুব লজ্জার।”

ফারুকের ঘুষির পর আরও অনেকে মিলে রেফারিকে মারেন। মাটিতে পড়ে গিয়েছিলেন হালিল। তার পরেও তাঁকে লাথি, ঘুষি মারা হয়। ফুটবলার এবং ক্লাবের কর্মকর্তাদের নিয়ে বিশৃঙ্খল অবস্থা তৈরি হয় মাঠের মধ্যেই। হাসপাতালে নিয়ে যেতে হয় হালিলকে। তাঁর হাড় ভেঙেছে বলেও জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Turkey fifa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE