Advertisement
১৯ এপ্রিল ২০২৪
mohun bagan

Mohun Bagan: জল্পনার অবসান, ফের মোহনবাগান সভাপতি হলেন টুটু বসু

নতুন সভাপতি কে হবেন সেই জল্পনায় উঠে আসছিল অনেক নাম। অবশেষে ক্লাবের কার্যকরী সমিতির বৈঠকে টুটু বসুকে ফের সভাপতি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মোহনবাগান সভাপতি টুটু বসু।

মোহনবাগান সভাপতি টুটু বসু। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৫:৫৬
Share: Save:

মোহনবাগানের নতুন সভাপতি কে হবেন তা নিয়ে বেশ কিছু দিন ধরে নানা জল্পনা চলছিল। উঠে আসছিল অনেক নাম। অবশেষে জল্পনার অবসান। আরও এক বার মোহনবাগানের সভাপতি হলেন স্বপনসাধন বসু। যাঁকে কলকাতা ময়দান থেকে শুরু করে ভারতীয় ফুটবল টুটু বসু নামেই চেনে। ক্লাবের নতুন কার্যকরী সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার সাংবাদিক বৈঠকে এ কথা ঘোষণা করেন মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত। তিনি জানান, এর আগে ২০ বছরের সদস্য পদ থাকলে তবেই কেউ ক্লাবের সভাপতি হতে পারতেন। সেটা কমিয়ে ১৫ বছর করা হয়েছে। অর্থাৎ এর পরে যিনি সভাপতি হবেন, তাঁকে অন্তত ১৫ বছর ক্লাবের সদস্য থাকতে হবে। আগামী ৫-৬ মাসের মধ্যে বিশেষ সাধারণ সভায় এই নিয়ম পাশ হবে।

দেবাশিস জানিয়েছেন, টুটুর শরীরের কথা ভেবে সভাপতি হওয়ার জন্য ক্লাবের সদস্য থাকার সময় ২০ বছর থেকে কমিয়ে ১৫ বছর করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন যে অনেকেই ক্লাবের সভাপতি হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন। কিন্তু ফের টুটুকেই দায়িত্ব দেওয়া হয়েছে।

আগামী দিনে মোহনবাগান ক্লাবের আর কী কী উন্নতি করার চেষ্টা তাঁরা করছেন তাও জানিয়েছেন দেবাশিস। তিনি বলেন, ‘‘এর আগে গ্যালারিতে ভিভিআইপি বক্স ছিল না। অনুমতি পাওয়ার পরে তার কাজ শুরু হয়েছে। প্রেস বক্সের পাশেই হচ্ছে সেই বক্স। প্রেস বক্স ও ভিভিআইপি বক্সে এসি বসছে। লিফ‌্টও লাগানো হচ্ছে।’’

মাঠ উন্নত করার কাজ শুরু হচ্ছে বলেও জানিয়েছেন দেবাশিস। তাঁর কথায়, ‘‘আন্তর্জাতিক মানের মাঠ হবে। এখানেই ক্লাব অনুশীলন করবে। বোর্ডের আলোচনা সভায় প্রস্তাব পাশ হয়েছে। সেখানে এটিকে মোহনবাগানের অন্যতম মালিক সঞ্জীব গোয়েঙ্কাও ছিলেন। এ ছাড়া অ্যাওয়ে সাজঘর বড় করা হচ্ছে। একসঙ্গে যাতে ৩০ জন ফুটবলার সেখানে বসতে পারেন সেই ব্যবস্থা করা হচ্ছে।’’ মোহনবাগান দিবসের আগেই সেই কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন দেবাশিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE