Advertisement
০২ মে ২০২৪
UEFA Champions League

মেসিদের নিয়ে সতর্ক পিএসজি, হালান্ডকে বিশ্রাম গুয়ার্দিওলার

চোটের কারণে ইতিমধ্যে পল পোগবা এবং এনগোলো কান্তে ছিটকে গিয়েছেন ফ্রান্স জাতীয় দল থেকে। অন্য দলের ফুটবলারদেরও কমবেশি চোটের সমস্যা রয়েছে।

ফুরফুরে: চ্যাম্পিয়ন্স লিগ প্রস্তুতির মাঝে হাল্কা মেজাজে মেসিরা। ছবি: টুইটার।

ফুরফুরে: চ্যাম্পিয়ন্স লিগ প্রস্তুতির মাঝে হাল্কা মেজাজে মেসিরা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ০৯:০৪
Share: Save:

এ বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শেষ হয়ে গিয়েছে ইটালি ক্লাব ফুটবলের ‘ওল্ড লেডি’ জুভেন্টাসের। কিন্তু আজ, বুধবার ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দলের বিরুদ্ধে বাড়তি সতর্কতা অবলম্বন করছেন ক্রিস্তোফ গালচিয়ে। প্যারিস সঁ জরমঁ ম্যানেজার সাফ জানিয়ে দিয়েছেন, সম্পূর্ণ সুস্থ থেকেই যেন তাঁর দলের তারকারা অংশ নিতে পারেন কাতার বিশ্বকাপে।

চোটের কারণে ইতিমধ্যে পল পোগবা এবং এনগোলো কান্তে ছিটকে গিয়েছেন ফ্রান্স জাতীয় দল থেকে। অন্য দলের ফুটবলারদেরও কমবেশি চোটের সমস্যা রয়েছে। তাই শেষ ষোলো নিশ্চিত করে ফেলা পিএসজি দলের ম্যানেজার তাঁর তারকাদের নিয়ে ঝুঁকি নিতে নারাজ। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে গালচিয়ে বলেছেন, “মেসি, নেমার এবং এমবাপে এই বিশ্বকাপের সেরা আকর্ষণ। ওদের সব দিক থেকে সুস্থ রাখা আমার সবচেয়ে বড় দায়িত্ব। দেশের জার্সিতেও ওরা নিজেদের সেরা ফুটবল উপহার দিক, আমিও সেটা চাই। ফলে অনেক চিন্তা করে ওদের খেলাতে হবে, যেখানে চোট সংক্রান্ত ঝুঁকি কম রয়েছে।”

জুভেন্টাসের বিরুদ্ধে ঘরের মাঠে প্রথম পর্বে পিএসজি জিতেছিল ২-১ গোলে। জোড়া গোল ছিল এমবাপের। এই সাক্ষাতে গালচিয়ে পাচ্ছেন না ব্রাজিলীয় তারকা নেমারকে। শেষ ম্যাচে ম্যাক্কাবি হাইফার বিরুদ্ধে জোড়া হলুদ কার্ড দেখায় তিনি এই ম্যাচে বাইরে থাকবেন। গালচিয়ে জানিয়ে দিয়েছেন, ফরাসি লিগ ওয়ানে শেষ ম্যাচে থুয়া যে ভাবে তাঁর দলকে চাপে ফেলেছিল, তার পুনরাবৃত্তি চান না। তিনি বলেছেন, “চার গোল করেছি, বিপক্ষে হয়েছে তিন গোল। যার অর্থ রক্ষণ এখনও জমাটবদ্ধ হতে পারেনি। ঘরের মাঠে জুভেন্টাস কিন্তু ভিন্ন মেজাজে খেলে। সেটা মাথায় রেখে জয় হাসিল করতে হবে।”

বিশ্রামে হালান্ড: এক দিকে জ্বর, অন্য দিকে পায়ের চোট। এ বারের ইপিএলে ঝড় তুলে দেওয়া আর্লিং হালান্ডকে যে কোনও মূল্যে রক্ষা করতে মরিয়া ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। আজ, বুধবার ঘরের মাঠে তাঁর প্রতিপক্ষ সেভিয়া। যাদের বিরুদ্ধে প্রথম পর্বে ৪-০ জিতেছিল ম্যান সিটি। জোড়া গোল ছিল নরওয়ে তারকার। কিন্তু ডর্টমুন্ড ম্যাচেই চোট পেয়ে তিনি মাঠ ছাড়েন। তার পরে হালান্ডকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছেন পেপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Champions League PSG Juventus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE