Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lionel Messi

UEFA Champions League: উয়েফার প্রযুক্তিগত গণ্ডগোলে প্রথম ড্র বাতিল, নয়া সূচিতে হল না রোনাল্ডো-মেসি সাক্ষাৎ

উয়েফার তরফে প্রযুক্তিগত গণ্ডগোলের জেরে বাতিল হয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ড্র।

রোনাল্ডো-মেসি সাক্ষাৎ হচ্ছে না।

রোনাল্ডো-মেসি সাক্ষাৎ হচ্ছে না।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ২০:২৪
Share: Save:

উয়েফার তরফে প্রযুক্তিগত গণ্ডগোলের জেরে বাতিল হয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ড্র। ফলে লিয়োনেল মেসির প্যারিস সঁ জঁ এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মুখোমুখি হচ্ছে না। উয়েফা সেই ড্র-কে বাতিল ঘোষণা করে দিয়েছে। পরে নতুন করে ড্র হয়। সেই ড্রয়ে মেসিদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।

সমস্যার সূত্রপাত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে নিয়েই। প্রাথমিক ভাবে ম্যান ইউয়ের মুখোমুখি হয়েছিল ভিয়ারিয়াল। যে হেতু তারা গ্রুপ পর্বে ইতিমধ্যেই একে অপরের বিরুদ্ধে খেলে ফেলেছে, তাই উয়েফার নিয়মানুযায়ী নকআউট পর্বে মুখোমুখি হতে পারত না। তখন ভিয়ারিয়ালের মুখোমুখি হয় ম্যাঞ্চেস্টার সিটি।

কিন্তু ড্রয়ের সময় ক্লাবের নাম দেওয়া নির্দিষ্ট পাত্রে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের লেখা নির্দিষ্ট বলটি (যার ভিতরে ক্লাবের নাম লেখা থাকে) রাখতে ভুলে গিয়েছিলেন ড্রয়ের দায়িত্ব থাকা উয়েফার কর্মী। সেই গণ্ডগোলের জেরেই প্রথম ড্রটি বাতিল হয়ে যায়। ম্যান ইউয়ের তরফে তীব্র প্রতিবাদ জানানো হয়েছিল। এমনকী, প্রতিবাদ হয় আতলেতিকো মাদ্রিদের তরফেও, যাঁদের মুখোমুখি হওয়ার কথা ছিল ম্যান ইউয়ের।

ড্রয়ের কিছুক্ষণ পরেই তা বাতিল করে উয়েফা। নতুন করে ড্র হয় ভারতীয় সময় সন্ধেয়। সেখানে মেসিদের খেলা পড়ল রিয়াল মাদ্রিদের বিপক্ষে। অর্থাৎ স্পেনে ফিরে পুরনো শত্রুর বিরুদ্ধেই খেলতে চলেছেন আর্জেন্টিনার তারকা। রোনাল্ডোকেও খেলতে আসতে হবে স্পেনেই। তাঁরও সামনে পুরনো প্রতিপক্ষ। কারণ ম্যান ইউকে খেলতে হচ্ছে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষেই।

গত বারের বিজয়ী চেলসি খেলবে লিলে-র বিপক্ষেই। ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি স্পোর্টিং লিসবন। বায়ার্ন মিউনিখ খেলবে সাল্‌জবুর্গের বিরুদ্ধে। লিভারপুলের প্রতিপক্ষ ইন্টার মিলান। আয়াক্স খেলবে বেনফিকার বিপক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE