Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Liverpool FC

Liverpool: দু’গোলে পিছিয়েও প্রত্যাবর্তন, ভিয়ারিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় পর্বে দুরন্ত প্রত্যাবর্তন লিভারপুলের। প্রথমার্ধে দু’গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে তিনটি গোল দিয়ে ফাইনালে উঠে গেল তারা।

গোলের পর সালাহদের উচ্ছ্বাস

গোলের পর সালাহদের উচ্ছ্বাস ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১০:২৭
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় পর্বে দুরন্ত প্রত্যাবর্তন লিভারপুলের। প্রথমার্ধে দু’গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে তিনটি গোল দিয়ে ফাইনালে উঠে গেল তারা। ২০১৮-১৯ মরসুমের পর আবার ফাইনালে দেখা যেতে চলেছে ইংল্যান্ডের এই দলকে।

ভিয়ারিয়ালের বিরুদ্ধে প্রথম সাক্ষাতে ঘরের মাঠে ২-০ জিতেছিল লিভারপুল। ফিরতি পর্বে মনে করা হয়েছিল সহজেই আসবে তাদের জয়। কিন্তু ভিয়ারিয়াল যে হার মানার পাত্র নয় সেটা বোঝা গেল প্রথমার্ধেই। দু’গোলে এগিয়ে গেল তারা। গোল করেন বুলায়ে দিয়া এবং ফ্রান্সিস কঁকেলি। দুই পর্ব মিলিয়ে ফলাফল ২-২ হয়ে গিয়েছিল। অর্থাৎ আর একটি গোল দিলেই ফাইনালে তাদের খেলার কথা।

কিন্তু দ্বিতীয়ার্ধে অন্য লিভারপুলকে দেখা গেল। একের পর এক আক্রমণ আছড়ে পড়তে লাগল ভিয়ারিয়াল বক্সে। রক্ষণাত্মক মানসিকতা নিয়ে খেলতে গিয়ে ডুবল স্পেনের ক্লাবটি। ১২ মিনিটেই তিন গোল দেয় লিভারপুল। ফ্যাবিনহো, লুইস দিয়াজ এবং সাদিয়ো মানে গোল করেন। ফাইনালে রিয়াল মাদ্রিদ এবং ম্যাঞ্চেস্টার সিটির বিজয়ী দলের বিরুদ্ধে খেলবে লিভারপুল। ২৯ মে ফাইনাল হবে প্যারিসের স্তাদ দ্য ফ্রাঁসে।

ম্যাচের পর লিভারপুল ফুটবলার মহম্মদ সালাহ জানিয়েছেন, ফাইনালে তিনি রিয়াল মাদ্রিদকে পেতে চান। ২০১৮ সালে রিয়ালের কাছে হারের ক্ষত এখনও দগদগে তাঁর মনে। চোটের কারণে পুরো ম্যাচ খেলতে পারেননি। দলও হারে। তিনি সেই হারের প্রতিশোধ নিতে মরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liverpool FC UEFA Champions League Sadio Mane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE