Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
football

সালাহের গোলে শেষ ম্যান সিটি, ঝড় বেঞ্জেমাদের

রবিবার এল ক্লাসিকোয় ঘরের মাঠ বের্নাবাউয়ে জয় ধরে রাখল রিয়াল মাদ্রিদ। তারা ৩-১ গোলে হারায় বার্সেলোনাকে। ম্যাচের ১২ মিনিটে করিম বেঞ্জেমা গোল করেন।

সম্মান: ম্যাচের আগে ফার্গুসনের সঙ্গে দ্য হিয়া ও রোনাল্ডো।

সম্মান: ম্যাচের আগে ফার্গুসনের সঙ্গে দ্য হিয়া ও রোনাল্ডো। ছবি টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ০৯:১২
Share: Save:

রবিবার সকলের নজর ছিল অ্যানফিল্ডে। আর্লিং হালান্ড সমৃদ্ধ ম্যাঞ্চেস্টার সিটির আক্রমণের ঝড় কি শেষ পর্যন্ত সামাল দিয়ে উঠতে পারবে খেতাবি দৌড় থেকে অনেকটাই পিছিয়ে পড়া লিভারপুল?

Advertisement

শেষ হাসি হাসলেন য়ুর্গেন ক্লপ-ই। যাঁকে ম্যাচের শেষ দিকে কার্ড দেখিয়ে ডাগ-আউট থেকে বার করে দিলেন রেফারি। কিন্তু তার আগেই তাঁর মুখে হাসি ফিরিয়ে আনেন মহম্মদ সালাহ। বুধবার চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিরুদ্ধে হ্যাটট্রিকের পরে আবার যেন পুরনো ছন্দ ফিরে পেয়েছেন মিশরের তারকা। ৭৬ মিনিটে তাঁর গোলই ম্যাচের ভবিষ্যৎ নির্ধারণ করে দেয়। ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠে এল লিভারপুল। ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকা পেপ গুয়ার্দিওলার দল আর্সেনালের চেয়ে (১০ ম্যাচে ২৭) পিছিয়ে গেল চার পয়েন্টে। সিটির হারের দিনে চলতি ইপিএলে একশো শতাংশ ধারাবাহিকতা বজায় রেখে মিকেল আর্তেতার দল জয় নিশ্চিত করে ফেলেছে রবিবারও। অ্যাওয়ে ম্যাচে আর্সেনাল ১-০ হারিয়েছে লিডস ইউনাইটেডকে। ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবলের এক নম্বর জায়গা ধরে রেখেছে গানার্স। ম্যাচের ৩৫ মিনিটে গোল করেন বুকায়ো সাকা। ম্যাচের পরে তিনি বলেন, “দ্বিতীয়ার্ধে লিডস যে ভাবে চাপ বাড়িয়ে খেলছিল, আমাদের কাছে তখন যে কোনও মূল্যে তিন পয়েন্ট রক্ষা করা ছিল লক্ষ্য।”

তবে রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত কিংবদন্তি ম্যানেজার স্যর আলেক্স ফার্গুসন দেখতে পেলেন না দলের জয়। নিউক্যাসলের বিরুদ্ধে ম্যান ইউয়ের খেলা শেষ হয় গোলশূন্য অবস্থায়। গোলকিপার দাভিদ দা হিয়া ক্লাবের জার্সিতে রবিবারই খেলতে নেমেছিলেন ৫০০ নম্বর ম্যাচ। আর পর্তুগিজ তারকা ক্লাব ফুবটলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন সম্প্রতি। দুই তারকার হাতেই স্মারক তুলে দেন তিনি। কিন্তু কাঙ্ক্ষিত জয় এল না।

জয় ধরে রাখল চেলসিও। রবিবার তারা ২-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। জোড়া গোল ম্যাসন মাউন্টের। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে চেলসি।

Advertisement

এ দিকে, রবিবার এল ক্লাসিকোয় ঘরের মাঠ বের্নাবাউয়ে জয় ধরে রাখল রিয়াল মাদ্রিদ। তারা ৩-১ গোলে হারায় বার্সেলোনাকে। ম্যাচের ১২ মিনিটে করিম বেঞ্জেমা গোল করেন। ৩৫ মিনিটে ব্যবধান ফেদেরিকো ভালভের্দে। ৮৩ মিনিটে বার্সার হয়ে গোল করেন ফেরান তোরেস। তবে সংযুক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে যান রিয়ালের রদরিগো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.