Advertisement
২০ মে ২০২৪
la liga

রিয়ালের পাঁচ, বার্সার ত্রাতা সেই লেয়নডস্কি 

রবিবার ঘরের মাঠে খেলা শুরু হওয়ার এক মিনিটের মধ্যে বার্সেলোনা ধাক্কা খায়। সামু ওমোরোদিয়ন এগিয়ে দেন আলাভেসকে।

গোল করে উচ্ছ্বাস লেয়নডস্কির।

গোল করে উচ্ছ্বাস লেয়নডস্কির। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ০৮:০২
Share: Save:

ভ্যালেন্সিয়াকে ৫-১ গোলে চূর্ণ করে লা লিগায় জয়ের সরণিতে প্রত্যাবর্তন রিয়াল মাদ্রিদের। জোড়া গোল করেন ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো। একটি গোল করেন দানি কার্ভাহাল। তবে ঘরের মাঠে আলাভেসের বিরুদ্ধে ২-১ গোলে জয় সহজ হয়নি বার্সেলোনার।

লা লিগায় আগের ম্যাচে ঘরের মাঠে রায়ো ভায়োকানোর সঙ্গে গোলশূন্য ড্র করেছিল রিয়াল। শনিবার রাতে সান্তিয়াগো বের্নাবাউতে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন ভিনিসিয়াসরা। তিন মিনিটের মধ্যে টোনি ক্রোসের পাস ধরে বক্সের বাইরে থেকে দুরন্ত শটে গোল করেন কার্ভাহাল। প্রথমার্ধ শেষ হওয়ার তিন মিনিট আগে ভিনিসিয়াস ২-০ করেন রদ্রিগোর ক্রস থেকে।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার চার মিনিটের মধ্যে বক্সের বাইরে থেকে দুরন্ত শটে ৩-০ করেন তিনি। এক মিনিটের মধ্যে ৪-০ করেন রদ্রিগো। ৮৪ মিনিটে তিনিই রিয়ালকে ৫-০ এগিয়ে দেন। ফ্রান গার্সিয়ার কাছ থেকে বিপক্ষের বক্সের মধ্যে বল পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন তিনি। ৮৮ মিনিটে হুগো দুরো ব্যবধান কমালেও ভ্যালেন্সিয়ার হার বাঁচাতে পারেননি। এই জয়ের ফলে ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লা লিগা টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। সমসংখ্যক ম্যাচ খেলে শীর্ষ স্থানে থাকা খিরোনার সংগ্রহে ৩৪ পয়েন্ট। রবিবার ঘরের মাঠে খেলা শুরু হওয়ার এক মিনিটের মধ্যে বার্সেলোনা ধাক্কা খায়। সামু ওমোরোদিয়ন এগিয়ে দেন আলাভেসকে। ৫৩ মিনিটে সমতা ফেরান রবার্ট লেয়নডস্কি। ৭৮ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোলও করেন পোলিশ স্ট্রাইকার। এই জয়ের ফলে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকল বার্সেলোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

la liga FC Barcelona Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE