Advertisement
২৬ এপ্রিল ২০২৪
UEFA Champions League

সালাহর হ্যাটট্রিকে ভয়ঙ্কর লিভারপুল, হার বাঁচাল বার্সা

বার্সেলোনাকে হারের মুখ থেকে রক্ষা করলেন পোল্যান্ড তারকা রবার্ট লেয়নডস্কি। ইন্টার মিলানের সঙ্গে তাদের ম্যাচ শেষ হয় ৩-৩ গোলে।

নায়ক: দলের পাঁচ নম্বর গোলের পরে উচ্ছ্বসিত সালাহ। বুধবার।

নায়ক: দলের পাঁচ নম্বর গোলের পরে উচ্ছ্বসিত সালাহ। বুধবার। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ০৭:১৯
Share: Save:

সাম্প্রতিক সময়ে ইপিএলে বড়সড় ধাক্কা খেতাবি লড়াই থেকে অনেকটাই পিছিয়ে দিয়েছে লিভারপুলকে। বুধবার চ্যাম্পিয়ন্স লিগে সেই ধাক্কা সামলে উঠল য়ুর্গেন ক্লপের দল। রেঞ্জার্সের বিরুদ্ধে দাপুটে ফুটবল উপহার দিলেন ক্লপের ফুটবলাররা। ৭-১ গোলে জিতেছে লিভারপুল। হ্যাটট্রিক করলেন মহম্মদ সালাহ। জোড়া গোল রবের্তো ফির্মিনোর। আর একটি গোল নুনেজ়ের। ৮৭ মিনিটে ফের ব্যবধান বাড়িয়ে যান এলিয়ট। পিছিয়ে রইল না ইপিএলের আর এক দল টটেনহ্যাম হটস্পারও। ঘরের মাঠে তারা ৩-২ হারিয়েছে আইনট্র্যাখট ফ্র্যাঙ্কফুর্টকে। জোড়া গোল সন হিয়ুন মিং-এর। পেনাল্টি থেকে গোলকরোন হ্যারি কেন।

গত সপ্তাহে বুন্দেশলিগায় বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ড্র করেছিল ইউলিয়ান নাগলসম্যানের বায়ার্ন মিউনিখ। বুধবার খোলস ছেড়ে বেরিয়ে এলেন টমাস মুলাররা। তাঁরা ৪-২ গোলে হারিয়েছেন ভিক্টোরিয়া প্লাজ়েনকে। বায়ার্নের হয়ে গোল করেন সাদিয়ো মানে, টমাস মুলার, গোরেৎস্কা (২টি)। অন্য ম্যাচে বার্সেলোনাকে হারের মুখ থেকে রক্ষা করলেন পোল্যান্ড তারকা রবার্ট লেয়নডস্কি। ইন্টার মিলানের সঙ্গে তাদের ম্যাচ শেষ হয় ৩-৩ গোলে। ৪০ মিনিটে উসমানে দেম্বেলের গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু ৫০ এবং ৬৩ মিনিটে বারেল্লা এবং লউতারো মার্তিনেসের গোলে এগিয়ে যায় ইন্টার। ৮২ মিনিটে বার্সাকে সমতায় ফেরান লেয়নডস্কি। কিন্তু ৮৯ মিনিটে গোসেনসের গোলে এগিয়ে যায় ইন্টার। তার পরে ফের ঝলসে ওঠেন পোলিশ তারকা। সংয়ুক্ত সময়ে তাঁর গোলে হার বাঁচায় বার্সেলোনা। অন্য ম্যাচে নাপোলি ৪-২ গোলে হারিয়েছে আয়াখস আমস্টারডামকে।

এ দিকে, মঙ্গলবার সংযুক্ত সময়ের শেষ লগ্নে আন্তোনিয়ো রুডিগারের হেডে করা গোলে শেষরক্ষা হল রিয়াল মাদ্রিদের। তবে গোল করতে গিয়ে গোলরক্ষক আন্তোনিয়ো ত্রাবিনের সঙ্গে সংঘর্ষে জখম হলেন জার্মান সেন্টার-ব্যাক। ক্ষতস্থানে ২০টি সেলাই দিতে হয়েছে। গোলের পরে দেখা যায় রিয়াল ডিফেন্ডারের মুখ রক্তাক্ত। জরুরি ভিত্তিতে তাঁর ক্ষতের চিকিৎসা শুরু হয়। পরে গণমাধ্যমে বিমানে বসে থাকা রুডিগার নিজের ছবি পোস্ট করেছেন। রসিকতা করে লিখেছেন, “২০টি সেলাই হওয়ার পরেও আমি বেঁচে রয়েছি।”

স্বদেশে যুদ্ধ চলছে, তাই ইউক্রেনের ক্লাব তাদের হোম ম্যাচ খেলছে পোল্যান্ডের ওয়ারশ-য়ে। ম্যাচের ৪৬ মিনিটে শাখতারকে এগিয়ে দেন ওলেকজ়ান্দ্রে জ়ুবকভ। এই গোলটিও হেডে। যা টোনি খোসের অসাধারণ ক্রসে মাথা ছুঁইয়ে শোধ করেন রুডিগার সংযুক্ত সময়ের পঞ্চম মিনিটে। ‘এফ’ গ্রুপে শীর্ষে করিম বেঞ্জেমারা। চার ম্যাচে পয়েন্ট ১০। দ্বিতীয় আরবি লাইপজ়িগের পয়েন্ট সমসংখ্যক ম্যাচে ৬। তৃতীয় ও চতুর্থ শাখতার (৪ ম্যাচে ৫) ও সেল্টিক (৪ ম্যাচে ১)।

দুরন্ত চেলসি: ইপিএলে এখনও পর্যন্ত তেমন ভাবে নজর না কাড়তে পারলেও চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত গতিতে এগোচ্ছে গ্রাহাম পটারের চেলসি। ফিরতি সাক্ষাতে মঙ্গলবার তারা এসি মিলানকে ২-০ হারায়। গোলদাতা জর্জিনহো (২১ মিনিট) ও পিয়ের এমরিক-আবুমেয়ং (৩৪ মিনিট)। ১৮ মিনিটেই এসি মিলানের ফিকায়ো টোমোরি লাল কার্ড দেখায় চেলসির কাজ সহজ হয়ে যায়।

সঙ্কটে জুভেন্টাস: চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে খেলা কঠিন হয়ে গেল জুভেন্টাসের। তুরিনের ক্লাব মঙ্গ‌লবার ইজ়রায়েলে স্থানীয় দল মাক্কাবি হাইফার কাছেও ০-২ হেরে গেল। দু’টি গোলই প্রথমার্ধে করেন ওমের আতজ়িলি (৭ ও ৪২ মিনিট)। জুভেন্টাসের পয়েন্ট ৪ ম্যাচে ৩। প্রথম লেগে মাক্কাবি হেরেছিল ১-৩ হারিয়েছিল। যা অবস্থা তাতে ম্যাসিমিলায়নো অ্যা‌লেগ্রির দলকে বেনফিকা ও পিএসজির বিরুদ্ধে জিততেই হবে।

আটকে গেল ম্যান সিটি: এফসি কোপেনহাগেনের বিরুদ্ধে আটকে গেল ম্যাঞ্চেস্টার সিটি। টানা ম্যাচের ধকল থেকে রক্ষা করতে মঙ্গলবার আর্লিং হালান্ডকে খেলাননি ম্যানেজার পেপ গুয়ার্দিওয়ালা। সিটি গোলও পেল না। ফল ০-০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE