Advertisement
২৫ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন মহাতারকা! তাঁকেই সর্বকালের সেরা বললেন বিরাট কোহলি

বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন মহাতারকা। তিনি ছিটকে যাওয়ায় মন খারাপ কোটি কোটি ভক্তের। পছন্দের ফুটবলারের বিদায়ের পরে তাঁর উদ্দেশে আবেগঘন বার্তা দিয়েছেন বিরাট কোহলি।

নিজের পছন্দের ফুটবলার ছিটকে গিয়েছেন বিশ্বকাপ থেকে। তাঁকে নিয়ে মুখ খুললেন কোহলি।

নিজের পছন্দের ফুটবলার ছিটকে গিয়েছেন বিশ্বকাপ থেকে। তাঁকে নিয়ে মুখ খুললেন কোহলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১০:৪৫
Share: Save:

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হেরে ছিটকে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই সঙ্গে শেষ হয়ে গিয়েছে তাঁর বিশ্বকাপ জয়ের স্বপ্ন। রোনাল্ডো ছিটকে যাওয়ার পরে তাঁর উদ্দেশে আবেগঘন বার্তা দিয়েছেন বিরাট কোহলি। তাঁর মতে, রোনাল্ডো বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার। কোনও ট্রফি দিয়ে রোনাল্ডোকে বিচার করা যাবে না বলেও জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে রোনাল্ডোর একটি ছবি দিয়েছেন কোহলি। সেখানে লিখেছেন, ‘‘ফুটবল ও ফুটবল ভক্তদের জন্য তুমি যা করেছ, তা কোনও ট্রফি বা কোনও পুরস্কার দিয়ে বিচার করা যায় না। মানুষের উপর তোমার কী প্রভাব বা যখন তোমাকে খেলতে দেখি তখন আমাদের মনে কী চলে, তার বিচার কোনও ট্রফি করতে পারবে না। এটা ঈশ্বরের আশীর্বাদ।’’

নিজের খেলার মাধ্যমে রোনাল্ডো অনেকের কাছে আদর্শ হয়ে উঠেছেন বলে মনে করেছেন কোহলি। তিনি লিখেছেন, ‘‘প্রত্যেক বার মাঠে নিজেকে নিংড়ে দিয়েছ তুমি। কঠিন পরিশ্রম ও অধ্যবসায়ের মূর্ত প্রতীক তুমি। যে কোনও ক্রীড়াবিদের আদর্শ। তুমি আমার কাছে বিশ্বের সর্বকালের সেরা।’’

রোনাল্ডো যে তাঁর আদর্শ তা আগেও অনেক বার বলেছেন কোহলি। তাঁর খাদ্যাভ্যাস, শরীরচর্চার পদ্ধতি অনেকটাই রোনাল্ডোকে দেখে অনুপ্রাণিত। নিজের পছন্দের ফুটবলারের সঙ্গে দেখাও হয়েছে কোহলির। একসঙ্গে সেই ছবি বেরিয়েছিল নেটমাধ্যমে। পছন্দের ফুটবলার বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন। হয়তো শেষ বারের মতো। মরক্কোর কাছে হারের পরে রোনাল্ডোর কান্না চোখ ভিজিয়ে দিয়েছে তাঁর কোটি কোটি ভক্তের। সেই তালিকায় রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়কও। রোনাল্ডোকে নিয়ে নিজের মনের কথা জানালেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Cristiano Ronaldo Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE