Advertisement
০৭ মে ২০২৪
Bappi Lahiri

Bappi Lahiri Death: মারাদোনাকে উপহার দিয়েছিলেন নিজের লেখা গান, বাপ্পির প্রয়াণে শোকাহত ইস্টবেঙ্গলও

মঙ্গলবার সকালেই প্রয়াত হয়েছেন বাপ্পি লাহিড়ি। প্রখ্যাত এই গায়ক এবং সুরকারের জীবনাবসানে শোকাহত গোটা দেশ।

দুবাইয়ের সেই অনুষ্ঠানে মারাদোনার সঙ্গে বাপ্পি এবং নাতি স্বস্তিক।

দুবাইয়ের সেই অনুষ্ঠানে মারাদোনার সঙ্গে বাপ্পি এবং নাতি স্বস্তিক। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৫:২৪
Share: Save:

মঙ্গলবার সকালেই প্রয়াত হয়েছেন বাপ্পি লাহিড়ি। প্রখ্যাত এই গায়ক এবং সুরকারের জীবনাবসানে শোকাহত গোটা দেশ। শোকের ছায়া ময়দানেও। কারণ সঙ্গীত জগৎ ছাড়াও তাঁর ভালবাসা ছিল কলকাতার ফুটবলের প্রতিও। এমনকী, দেখা হয়েছে দিয়েগো মারাদোনার সঙ্গেও।

ইস্টবেঙ্গল ক্লাবের আজীবন সদস্য ছিলেন বাপ্পি। ক্লাবে এসেছেন বেশ কয়েক বার। তাঁর সদস্য কার্ডের নম্বর ছিল ৬৬৯। কলকাতার ফুটবল, বিশেষত প্রিয় ইস্টবেঙ্গল ক্লাবের খোঁজখবর নিতেন নিয়মিত। ফুটবলেরও খোঁজ খবর রাখতেন। ২০১৩ সালে ইস্টবেঙ্গল ক্লাবের জন্মদিনে সল্টলেক স্টেডিয়ামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। বুধবার বাপ্পির ছবিতে মালা দিয়ে ক্লাবের তরফে শ্রদ্ধা জানানো হয়। অর্ধনমিত রাখা হয় ক্লাবের পতাকা।

ইস্টবেঙ্গলে বাপ্পির আজীবন সদস্যপদের কার্ড।

ইস্টবেঙ্গলে বাপ্পির আজীবন সদস্যপদের কার্ড। নিজস্ব চিত্র

ফুটবলের সঙ্গে তাঁর ওতপ্রোত যোগাযোগ রয়েছে। এক বার ফুটবলের প্রচারে ‘লাভ ফর ফুটবল’ নামে একটি গান রচনা করেছিলেন তিনি। নিজেই সেটা গেয়েছিলেন। প্রয়াত দিয়েগো মারাদোনার অন্ধ ভক্ত ছিলেন। তাঁকে নিয়ে ২০১৬ সালে একটি গানও লিখে রেকর্ড করেছিলেন। পরে দুবাইয়ে গিয়ে মারাদোনার সঙ্গে এক বার দেখাও হয়ে গিয়েছিল। তখন মারাদোনাকে সেই গান উপহার দেন বাপ্পি। তাঁর দীর্ঘলালিত একটি স্বপ্ন পূরণ হয়। সেই সময় বাপ্পির সঙ্গে ছিলেন তাঁর নাতি স্বস্তিকও।

বাপ্পিকে শ্রদ্ধা ইস্টবেঙ্গলের।

বাপ্পিকে শ্রদ্ধা ইস্টবেঙ্গলের। নিজস্ব চিত্র

মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের জুহুর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় বাপ্পির। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। গত বছর এপ্রিল মাসে তাঁর করোনা ধরা পড়ে। সেই সময় মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পি লাহিড়ি। কিছুদিন পর সুস্থ হয়ে বাড়িও ফেরেন। মঙ্গলবার মধ্যরাতে ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (ওএসএ)-তে আক্রান্ত হয়ে মুম্বইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

হাসপাতাল সূত্রে খবর, গত প্রায় একমাস তিনি বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবারই বাড়ি ফেরেন বাপ্পি। কিন্তু মঙ্গলবারই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। পরিবারিক চিকিৎসক তাঁকে ফের ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি হতে বলেন। মঙ্গলবার মধ্যরাতে সেই হাসপাতালেই তাঁর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE