Advertisement
১৮ জুন ২০২৪
Lionel Messi

ইন্টার মায়ামির হয়ে কবে মাঠে নামতে পারেন মেসি? ভারতীয় সমর্থকেরা কী ভাবে দেখবেন ম্যাচ?

ইন্টার মায়ামি ক্লাবে যোগ দিতে চলেছেন লিয়োনেল মেসি। নতুন ক্লাবে তাঁকে দেখতে আগ্রহী হয়ে রয়েছেন সমর্থকেরা। কিন্তু কবে তাঁকে দেখা যাবে মাঠে নামতে? কী ভাবে তাঁর খেলা দেখা যাবে?

lionel messi

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৪:১২
Share: Save:

আবার ঠিকানা বদলাচ্ছে লিয়োনেল মেসির। প্যারিস সঁ জরমঁ ছেড়ে এ বার তিনি রওনা দিচ্ছেন আমেরিকায়। ইন্টার মায়ামি ক্লাবে যোগ দিতে চলেছেন মেসি। নিজেই এ কথা জানিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী। চূড়ান্ত সইসাবুদ হয়ে গিয়েছে। আর কিছু কাজ বাকি। মেসি সমর্থকরা ইতিমধ্যেই তাঁকে নতুন জার্সিতে দেখার জন্যে উদ্‌গ্রীব। স্বাভাবিক ভাবেই সবাই জানতে চাইছেন, কবে মাঠে নামবেন মেসি? কী ভাবে তাঁর ম্যাচ দেখা যাবে?

ইউরোপের ফুটবল মরসুম শুরু এবং শেষ হয় বছরের মাঝামাঝি সময়ে। অর্থাৎ, জুন মাসে শুরু হয়ে পরের বছরের মে মাসে গিয়ে শেষ হয়। কিন্তু আমেরিকার মেজর লিগ সকার (এমএলএস) বছরের প্রথম দিকে শুরু হয়। সেই বছরেই শেষের দিকে গিয়ে শেষ হয়। সাধারণত ফেব্রুয়ারির শেষ বা মার্চের প্রথম দিকে মরসুম শুরু হয়ে শেষ হয় অক্টোবরের মাঝামাঝি নাগাদ।

অর্থাৎ, মেসিকে নতুন ক্লাবের হয়ে নামার জন্যে বেশি অপেক্ষা করতে হবে না। এমএলএসে এখন ভরপুর ফুটবল মরসুম চলছে। ইন্টার মায়ামির পরের ম্যাচ ১০ জুন নিউ ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচে মেসির খেলার সম্ভাবনা নেই। তার পরে দীর্ঘ দিন তাদের কোনও ম্যাচ নেই। ২৪ জুন অ্যাওয়ে ম্যাচে তারা নামবে গত বারের রানার্স-আপ ফিলাডেলফিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে মেসির অভিষেক হতে পারে। ঘটনাচক্রে, সেটি মেসির জন্মদিনও।

ভারতীয় সমর্থকদের অবশ্য মেসির খেলা দেখতে গেলে কষ্ট করতে হবে। সময়ের বিরাট পার্থক্য হওয়ায় আমেরিকার ঘরোয়া লিগের সব ম্যাচই গভীর রাত বা ভোরবেলায় অনুষ্ঠিত হয়। মেসির যে ম্যাচে অভিষেক হতে পারে, সেটি পর দিন ভোর ৫টা থেকে শুরু হওয়ার কথা।

আরও একটি সমস্যা রয়েছে। মেজর লিগ ভারতের কোনও টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হয় না। মোবাইলে অ্যাপল টিভি+ অ্যাপে এই ম্যাচ দেখা যেতে পারে। তবে মেসি নামার আগে ভারতের কোনও টিভি চ্যানেল মায়ামির খেলা দেখাতেও পারে। যেমনটা হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আল নাসেরে যোগ দেওয়ার পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami Major League Soccer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE