Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ronaldo-Messi

আরও এক বার রোনাল্ডো-মেসি লড়াই! কবে হতে পারে দুই তারকার দ্বৈরথ, জানা গেল তারিখ

এশিয়ার ক্লাবে যোগ দিলেও লিয়োনেল মেসির বিরুদ্ধে খেলার সম্ভাবনা রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। নতুন বছরের প্রথম মাসেই হতে পারে সেই খেলা। কবে মুখোমুখি দেখা যাবে তাঁদের?

ইউরোপ ছেড়ে এশিয়ায় এলেও ক্লাব স্তরে রোনাল্ডো-মেসি সাক্ষাৎ হতে পারে। তার দিনও জানা গিয়েছে।

ইউরোপ ছেড়ে এশিয়ায় এলেও ক্লাব স্তরে রোনাল্ডো-মেসি সাক্ষাৎ হতে পারে। তার দিনও জানা গিয়েছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৩:৫৪
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করার পরে ফুটবলপ্রেমীদের মনে আশঙ্কা জন্মেছিল, বোধহয় আর লিয়োনেল মেসির বিরুদ্ধে খেলতে দেখা যাবে না তাঁকে। কিন্তু নতুন বছরের প্রথম মাসেই হতে পারে রোনাল্ডো-মেসি দ্বৈরথ। ক্লাবের জার্সিতে একে অপরের বিরুদ্ধে নামবেন তাঁরা। কবে হতে পারে সেই লড়াই?

বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর অনুযায়ী, ১৯ জানুয়ারি মুখোমুখি হতে পারেন মেসি এবং রোনাল্ডো। মরসুমের মাঝে প্রদর্শনী ম্যাচ খেলতে সৌদি আরবে যাওয়ার কথা রয়েছে প্যারিস সঁ জরমঁর। আল নাসের এবং আল হিলালের দল মিলিয়ে একটি একাদশ গড়া হবে। যেহেতু রোনাল্ডো আল নাসেরে সই করে ফেলেছেন, তাই তাঁর খেলতে কোনও অসুবিধা নেই। তা ছাড়া, এ ধরনের ম্যাচে সেরা দলই নামাতে চাইবেন আয়োজকরা। ফলে মেসি বনাম রোনাল্ডো সাক্ষাতের সম্ভাবনা উড়়িয়ে দেওয়া যাচ্ছে না। তা ছাড়া মেসি-রোনাল্ডো একসঙ্গে মাঠে নামলে সেটা সৌদির ফুটবলের জন্য একটা বড় বিজ্ঞাপন হবে।

ইউরোপীয় ফুটবলের গোলার্ধ থেকে ছিটকে গিয়েছে রোনাল্ডো। পর্তুগালের স্পোর্টিং ক্লাব লিসবন থেকে যাত্রা শুরু হয়েছিল তাঁর। তার পরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস থেকে ফের ম্যান ইউ। এ বার তাঁর গন্তব্য এশিয়া। প্রতি বছর ১৭৭৫ কোটি টাকার চুক্তিতে রোনাল্ডোকে সই করিয়েছে আল নাসের। কিন্তু নতুন ক্লাবে রোনাল্ডোর ভবিষ্যৎ কী? ইউরোপের মতোই এশিয়ায় ক্লাব স্তরে সবচেয়ে বড় প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগ। সেই প্রতিযোগিতায় এ বার খেলার যোগ্যতা অর্জন করেনি আল নাসের। পরের বার অবশ্য যোগ্যতা অর্জন করতে পারে তারা। এই মুহূর্তে সৌদি প্রো লিগে দ্বিতীয় স্থানে রয়েছে আল নাসের। এই জায়গা ধরে রাখতে পারলে চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলতে পারবে তারা।

এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগকে ধারেভারে কোনও ভাবেই ইউরোপের সঙ্গে তুলনা করা যাবে না। রোনাল্ডো যে মাপের ফুটবলার, সেই মাপের কেউই এশিয়ায় নেই। আগে চিনের সুপার লিগে অনেক নামীদামি ফুটবলার খেলতে আসতেন। বেশ কয়েক বছর হল সেই ঘটনা কমে গিয়েছে। জাপানের ভিসেল কোবে-তে আন্দ্রে ইনিয়েস্তা খেলেন। কিন্তু তিনি কেরিয়ারের একদম শেষ দিকে। তা ছাড়া চ্যাম্পিয়ন্স লিগ বাদে রোনাল্ডো এবং ইনিয়েস্তার মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Lionel Messi PSG Al Nassr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE