Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসিকে কত টাকা দিচ্ছে ইন্টার মায়ামি? রোনাল্ডোর থেকে কি বেশি পাবেন লিয়ো?

বুধবার মেসি জানান, তিনি মায়ামিতে সই করবেন। আড়াই বছরের চুক্তিতে সই করতে পারেন তিনি। তবে শুধু আর্থিক চুক্তি নয়, আরও অনেক ধরনের চুক্তি মেসির জন্য থাকতে পারে।

Cristiano Ronaldo and Lionel Messi

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ২২:৪৯
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে অনেক বেশি টাকায় ইন্টার মায়ামিতে সই করতে চলেছেন লিয়োনেল মেসি। প্রায় দ্বিগুণ টাকা পাবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। সূত্রের খবর, মেসিকে দলে নিতে প্রায় ১২৩৮ কোটি টাকা খরচ করতে চলেছে মায়ামি। রোনাল্ডোকে দলে নিতে আল নাসের খরচ করেছিল ৬৪১ কোটি টাকা।

বুধবার মেসি জানান, তিনি মায়ামিতে সই করবেন। আড়াই বছরের চুক্তিতে সই করতে পারেন তিনি। তবে শুধু আর্থিক চুক্তি নয়। আরও অনেক ধরনের চুক্তি মেসির জন্য থাকতে পারে। তবে মায়ামি দলের অংশিদার হওয়ার কোনও চুক্তি তাঁর জন্য রাখা হয়নি বলেই জানা গিয়েছে। আমেরিকার মেজর লিগ সকারে প্রতিটি দলে তিন জন করে ফুটবলার নেওয়া যায়, যাঁদের আর্থিক চুক্তি ক্লাবের মোট খরচ করার শর্তের বাইরে রাখা হবে। মায়ামিতে এই মুহূর্তে তিন জন এমন ফুটবলার রয়েছেন। তাঁদের মধ্যে এক জনকে সরিয়ে মেসিকে নেওয়া হবে।

মেসি যে দলে যোগ দিয়েছেন, সেই মায়ামি আমেরিকার লিগে এখন সকলের নীচে। ইংল্যান্ডের ডেভিড বেকহ্যাম এই ক্লাবের অন্যতম কর্ণধার। ২০১৮ সালে এই ক্লাব তৈরি হয়। ২০২০ সালে মেজর লিগ সকারে খেলতে শুরু করে এই ক্লাবটি। ফ্লোরিডার ড্রাইভ পিঙ্ক স্টেডিয়ামে খেলে ইন্টার মায়ামি। এই মাঠে মাত্র ১৮,০০০ দর্শক ধরে। মেজর লিগ সকারে দু’টি ভাগ আছে। পূর্ব এবং পশ্চিম। মায়ামি খেলে পূর্ব ভাগে। সেখানে মোট ১৫টি দল রয়েছে। মায়ামি রয়েছে ১৫ নম্বরেই। ১৬ ম্যাচে তাদের ১৫ পয়েন্ট রয়েছে। আমেরিকার লিগ শুরু হয় ফেব্রুয়ারি মাসে। চলে অক্টোবর পর্যন্ত। মোট ২৯টি দল খেলে এই লিগে। পূর্ব ভাগে খেলে ১৫টি ক্লাবে এবং পশ্চিম ভাগে ১৪টি। লিগ পর্বের পর নকআউট পর্বের খেলা হয় এই প্রতিযোগিতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Major League Soccer Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE