Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Iran

FIFA World Cup: টিকিট থাকা সত্ত্বেও মহিলাদের ফুটবল মাঠে ঢুকতে দেওয়া হল না, তীব্র প্রতিবাদ ইরানে

অনলাইনের প্রায় সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি হয়েছিল। তার মধ্যে ২ হাজার টিকিট রাখা ছিল মহিলাদের জন্য। সেই টিকিট পুরো বিক্রি হয়ে যায়।

গ্যালারিতে এই দৃশ্য দেখা গেল না।

গ্যালারিতে এই দৃশ্য দেখা গেল না। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১১:৪২
Share: Save:

বৈধ টিকিট থাকা সত্ত্বেও বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ইরানের ম্যাচ দেখতে ঢুকতে দেওয়া হল না মহিলাদের। মঙ্গলবার ইরানের খেলা ছিল লেবাননের বিরুদ্ধে। ম্যাচটি ২-০ গোলে জেতে ইরান। কিন্তু মহিলারা স্টেডিয়ামে বসে সেই খেলা দেখার সুযোগ পেলেন না।

অনলাইনের প্রায় সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি হয়েছিল। তার মধ্যে ২ হাজার টিকিট রাখা ছিল মহিলাদের জন্য। সেই টিকিট পুরো বিক্রি হয়ে যায়। কিন্তু ম্যাচ দেখার জন্য তাঁদের ঢুকতে দেওয়া হয়নি। মাশাদের ওই স্টেডিয়ামের বাইরে তাঁরা বিক্ষোভ দেখান। তবে কে বা কারা তাঁদের ঢুকতে দেয়নি সেটা এখনও পরিষ্কার নয়।

মহিলাদের ফুটবল ম্যাচে ঢুকতে দেওয়ার জন্য বহু দিন ধরেই ইরানকে চাপ দিচ্ছে ফিফা। এর আগে জানুয়ারি মাসে তেহরানের আজাদি স্টেডিয়ামে ইরানের ম্যাচ দেখেছিলেন হাজার দুয়েক মহিলা দর্শক। তবে ১৯৭৯ সালে ইসলামিক বিপ্লবের পর থেকে খেলাধুলোয় মহিলাদের প্রবেশাধিকার কার্যত নেই। মাশাদের স্থানীয় আহমাদ আলামোলহোদা প্রকাশ্যেই জানিয়েছেন, পুরুষদের খেলায় মহিলাদের প্রবেশাধিকারের বিরুদ্ধে তিনি।

তবে জাতীয় দলের ফুটবলার আলিরজা জাহানবক্স কিছুটা হতাশ। তিনি জানিয়েছেন, মহিলারাও জাতীয় দলের ম্যাচ দেখতে চান। তাঁদের সেই অধিকার থেকে বঞ্চিত করা উচিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Iran Women Qatar World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE