Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: উরুগুয়েকে হারালেন মেসিরা, বিশ্বকাপে যেতে আর কত পয়েন্ট চাই আর্জেন্টিনার

শুক্রবার রাতে উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচের একমাত্র গোল অ্যাঙ্খেল দি’মারিয়ার। তবে ঘরের মাঠে কার্যত গোটা ম্যাচে দাপাল লুইস সুয়ারেসের দলই।

গোল করেন দি’মারিয়া।

গোল করেন দি’মারিয়া। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৫:১৭
Share: Save:

উরুগুয়েকে হারিয়ে কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জনের আরও কাছে চলে এল আর্জেন্টিনা। মঙ্গলবার ঘরের মাঠে ব্রাজিলকে হারাতে পারলে এবং চিলি, কলম্বিয়া বা উরুগুয়ের মধ্যে কোনও একটি দল জিততে না পারলেই বিশ্বকাপে চলে যাবেন লিয়োনেল মেসিরা।

শুক্রবার রাতে উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচের একমাত্র গোল অ্যাঙ্খেল দি’মারিয়ার। তবে ঘরের মাঠে কার্যত গোটা ম্যাচে দাপাল লুইস সুয়ারেসের দলই। গোলটাই শুধু পেল না তারা। আর্জেন্টিনা এই নিয়ে ২৬টি ম্যাচে অপরাজিত থাকল। তবে ব্রাজিল ম্যাচে তাদের সামনে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে।

ম্যাচে ম্রিয়মাণ মেসি।

ম্যাচে ম্রিয়মাণ মেসি। ছবি রয়টার্স

হ্যামস্ট্রিং-সহ বিভিন্ন চোটের সমস্যা থাকা সত্ত্বেও এই ম্যাচে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। কিন্তু কোচ লিয়োনেল স্কালোনি তাঁকে প্রথম একাদশে রাখেননি। মেসিকে তিনি নামান ৭৫ মিনিটের মাথায়। ওইটুকু সময়ে ম্যাচে কোনও প্রভাব ফেলতে পারেননি মেসি। তাঁর দলের অবশ্য জিততে কোনও অসুবিধে হয়নি।

লাতিন আমেরিকার গ্রুপ থেকে ব্রাজিল ইতিমধ্যেই বিশ্বকাপে চলে গিয়েছে। আর্জেন্টিনাও এক ধাপ দূরে। বাকি দু’টি স্থানের মধ্যে ইকুয়েডর অনেকটাই এগিয়ে। চতুর্থ স্থানের জন্য লড়ছে চিলি, কলম্বিয়া এবং উরুগুয়ে। তিন দলেরই ১৬ পয়েন্ট। লাতিন আমেরিকা গ্রুপে প্রথম চার দল সরাসরি বিশ্বকাপে যাবে। পঞ্চম দল প্লে-অফ খেলবে এশিয়া মহাদেশের কোনও দেশের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE