Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Zinedin Zidane

PSG: মেসিদের কোচ হতে পারেন জ়িদান

ফ্রান্সের জনপ্রিয় রেডিয়ো স্টেশন আরএমসি-র পডকাস্টে রিয়োলো বলেছেন, ‘‘জুনের পরেই পিএসজি-র দায়িত্ব নিচ্ছেন জ়িদান।’’

জল্পনায়: পিএসজি কোচ হতে চলেছেন জ়িদান?

জল্পনায়: পিএসজি কোচ হতে চলেছেন জ়িদান? ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ০৭:০১
Share: Save:

একসময় ক্রিশ্চিয়ান রোনাল্ডোর কোচ ছিলেন। এ বার লিয়োনেল মেসিরও গুরুর ভূমিকায় দেখা যেতে পারে জ়িনেদিন জ়িদানকে। ফ্রান্সের বিখ্যাত এক সাংবাদিকের দাবি, আগামী গ্রীষ্মেই মৌরিসিয়ো পোচেত্তিনোর পরিবর্তে প্যারিস সাঁ জারমাঁ-র নতুন ম্যানেজার হিসেবে নতুন অধ্যায়ের সূচনা করতে চলেছেন ফরাসি কিংবদন্তি। যিনি এ’খবর দিয়েছেন, সেই ড্যানিয়েল রিয়োলো এর আগে প্রথম জানিয়েছিলেন মেসি বার্সেলোনা ছেড়ে প্যারিসের ক্লাবে সই করবেন। এ বার তাঁর ‘ব্রেকিং নিউজ়’— প্রাক্তন রিয়াল মাদ্রিদ ম্যানেজার জ়িদানের পিএসজির দায়িত্ব নেওয়া শুধু সময়ের অপেক্ষা।

ফ্রান্সের জনপ্রিয় রেডিয়ো স্টেশন আরএমসি-র পডকাস্টে রিয়োলো বলেছেন, ‘‘জুনের পরেই পিএসজি-র দায়িত্ব নিচ্ছেন জ়িদান।’’ কিন্তু পিএসজিতে তিনি কি কিলিয়ান এমবাপেকে প্রশিক্ষণ দেওয়ার সুযোগ পাবেন? যাঁর ‘ফ্রি’ ফুটবলার হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল। রিয়োলো চমকে দিয়ে জানিয়েছেন, এমবাপের পিএসজিতেই থেকে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আবার এমনও হতে পারে যে, তিনি এই ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করবেন।

ফ্রান্সের অন্য এক প্রচারমাধ্যমে আগে লেখা হয়েছিল, পোচেত্তিনোকে পুরো মরসুমই সুযোগ দেওয়া হবে। যদিও পিএসজির-র স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দোর সঙ্গে নাকি তাঁর সম্পর্ক রীতিমতো শীতল। তার কারণ একটাই, গত মরসুমে আর্জেন্টিনীয় কোচের ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে চলে যাওয়ার চেষ্টা করা। তখন ওয়ে গুন্নার সোলসার না থাকায় রেড ডেভিলসে ম্যানেজার পদ খালি ছিল। অন্য একটি সূত্রের খবর, পোচোত্তিনোর এখনও ইংল্যান্ডে ফেরার সম্ভাবনা আছে। তবে সেটা আরও ছ’মাস পরে এবং ম্যান ইউর নতুন অস্থায়ী ম্যানেজার রালফ রাংনিক ব্যর্থ হলে। অবশ্য রিয়োলো যা-ই দাবি করুন, পিএসজি জানিয়েছে, তারা জ়িদানকে এখনও কোনও প্রস্তাব দেয়নি।

ফ্রান্সের প্রাক্তন এই তারকার দুর্বলতা বেশি মার্সেইয়ের প্রতি। সেখানেই ফুটবলের প্রথম পাঠ নিয়েছিলেন। এমনিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে আসার পরে তিনি এখনও ছুটি কাটাচ্ছেন। মাঝে শোনা যাচ্ছিল, ম্যান ইউ তাঁর ব্যাপারে আগ্রহী। কিন্তু জ়িদান নাকি ইংল্যান্ডে কোচিং করাতে চান না। দীর্ঘদিন তাঁর সহকারীর কাজ করা ডেভিড বেত্তোনির মন্তব্য, ‘‘জ়িজু আপাদমস্তক মার্সেইয়ের লোক। মার্সেইয়ের চিরশত্রু পিএসজি। তাই সবকিছুই নির্ভর করবে পেশার ক্ষেত্রে ও কোন জিনিসটাকে বেশি অগ্রাধিকার দিচ্ছে তার উপরে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zinedin Zidane PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE