Advertisement
২৫ মে ২০২৪
Mohammad Amir

আমিরের অবসর নিয়ে তীব্র কটাক্ষ শোয়েবের

শুধুমাত্র সীমিত ওভারের ক্রিকেটেই এ বার থেকে তিনি মনোনিবেশ করবেন। শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বাঁ হাতি পেসার।

আমিরের অবসর নিয়ে সমালোচনায় সরব হন শোয়েব। ছবি: ফাইল চিত্র।

আমিরের অবসর নিয়ে সমালোচনায় সরব হন শোয়েব। ছবি: ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ১৮:৩৪
Share: Save:

টেস্ট ক্রিকেট আর খেলবেন না পাকিস্তানের পেসার মহম্মদ আমির। শুধুমাত্র সীমিত ওভারের ক্রিকেটেই এ বার থেকে তিনি মনোনিবেশ করবেন। শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বাঁ হাতি পেসার। শুধুমাত্র ওয়ানডে ও টি টোয়েন্টি ক্রিকেটই খেলতে চান তিনি। ২০২০ সালে টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। তার জন্য নিজেকে তৈরি করতে চান আমির। পাক পেসারের এ হেন সিদ্ধান্তে বিস্মিত ক্রিকেটপ্রেমীরা। পাকিস্তানের তারকা পেসার শোয়েব আখতার ক্ষুব্ধ আমিরের সিদ্ধান্তে। ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘‘২৭ বছর বয়সে একজন বোলার কীভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে সীমিত ওভারের ক্রিকেটে মনোনিবেশ করতে পারে?’’ আমিরের সিদ্ধান্তের বিন্দুবিসর্গ বুঝতে পারছেন না শোয়েব।

আরও পড়ুন: আউট হয়েও সবার হৃদয় ছুঁলেন মেন্ডিস

আরও পড়ুন: ক্রিকেটকে বিদায় মালিঙ্গার, অভিনব শ্রদ্ধা জানালেন বুমরা

যে বয়সে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন আমির, সেই বয়সেই তো একজন বোলার নিজেকে তুলে ধরেন। ফর্মের শিখরে পৌঁছন। শোয়েব আখতার এই বয়সেই ফর্মের চূড়োয় পৌঁছেছিলেন। শোয়েব বলছেন, ‘‘পাকিস্তানের ক্রিকেটে কী হচ্ছে? আমি কিছুতেই বুঝতে পারছি না। ২৭ বছর বয়সে আমির কীভাবে টেস্ট ছেড়ে দিতে পারল! আন্তর্জাতিক ক্রিকেটে আমিরকে প্রত্যাবর্তনের সুযোগ করে দেয় পাকিস্তান। এখন তো পাকিস্তানকে কিছু ফিরিয়ে দেওয়ার সময় হয়েছিল আমিরের। ধীরে ধীরে ফর্মেও ফিরছিল। এরকম সময়েই আমির সরে যাচ্ছে।’’

পাকিস্তানের বোলিং বিভাগের এ বার কী হবে, তা নিয়ে চিন্তিত শোয়েব। একসময়ে তাঁর বল খেলতে ভয় পেতেন বিশ্বের তাবড় ব্যাটসম্যানরা। শোয়েব বলেন, ‘‘ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, হাসান আলিও হয়তো টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলবে। পাকিস্তানের প্রতিটি প্লেয়ারই টি টোয়েন্টি খেলতে চায়। সবাই টি টোয়েন্টি বোলার হতে চায়।’’ টি টোয়েন্টি ক্রিকেটের প্রতি পাক বোলারদের এই ‘ভালবাসা’ দেখে চটেছেন শোয়েব। তিনি বলছেন, ‘‘পাকিস্তান ক্রিকেট বোর্ডে থাকলে আমি টি টোয়েন্টি ক্রিকেট খেলতেই দিতাম না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE