Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩

পাঁচ গোল দিয়ে ইউরোর শেষ চারে ফ্রান্স

ফ্রান্সের গোল-বন্যায় শেষ হল আইসল্যান্ড-রূপকথা। টুর্নামেন্টে শুরুর থেকে জয় তুলতে থাকলেও ফ্রান্সের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছিলেন সমালোচকরা। বক্তব্যটা ছিল জিতলেও ফ্রান্স তখনও ফেভারিটদের মতো খেলতে পারেনি। কিন্তু রবিবার রাতের সাঁ দেনিস দেখল সেই বিধ্বংসী ফরাসি-বাহিনী।

গোল করে পোগবার হুঙ্কার।

গোল করে পোগবার হুঙ্কার।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৬ ০৩:৪৯
Share: Save:

ফ্রান্সের গোল-বন্যায় শেষ হল আইসল্যান্ড-রূপকথা।

Advertisement

টুর্নামেন্টে শুরুর থেকে জয় তুলতে থাকলেও ফ্রান্সের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছিলেন সমালোচকরা। বক্তব্যটা ছিল জিতলেও ফ্রান্স তখনও ফেভারিটদের মতো খেলতে পারেনি। কিন্তু রবিবার রাতের সাঁ দেনিস দেখল সেই বিধ্বংসী ফরাসি-বাহিনী। পাঁচ গোল করে যারা আগাম সতর্কবার্তা পাঠিয়ে দিল জার্মানিকে।

আইসল্যান্ডকে ৫-২ উড়িয়ে সেমিফাইনালে উঠল ফ্রান্স। প্রথমার্ধের শুরুতেই দিদিয়ের দেশঁর দলকে ১-০ এগিয়ে দেন আর্সেনাল স্ট্রাইকার অলিভিয়ার জিরুঁ। সেই পল পোগবা যাঁকে কিছু দিন আগে পর্যন্ত বিশেষজ্ঞদের কটাক্ষ শুনতে হয়েছিল হেডে গোল করে ফ্রান্সকে ২-০ এগিয়ে দেন। যত ম্যাচ এগোতে থাকে ফ্রান্স আক্রমণ ততই ভয়ঙ্কর হয়ে ওঠে। আইসল্যান্ড রক্ষণকে নাস্তানাবুদ করে মুভ তৈরি করতে থাকে পোগবারা। জবাবে আইসল্যান্ড যেন এক রকম হাল ছেড়ে দিয়েছিল জেতার। গ্রিজম্যানের পাসে ৩-০ করেন ‘পোস্টার বয়’ পায়েত। বিরতির ঠিক আগে চতুর্থ গোলটাও আসে। এ বার জিরুঁর পাসে লব করে স্বপ্নের ফিনিশ গ্রিজম্যানের।

বিরতির পরেও চলতে থাকে গোল উৎসব। আইসল্যান্ডের সিগথোর্সন ৪-১ করেন। জিরুঁর দ্বিতীয় গোলে ফ্রান্স এগোয় ৫-১। শেষে বিয়ারনাসনের গোলে আইসল্যান্ড ৫-২ করলেও সেটা সান্ত্বনা পুরস্কার ছাড়া কিছু ছিল না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.