Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

হঠাৎ অবসর ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের

সংবাদ সংস্থা
০২ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:২১
ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। -ফাইল চিত্র।

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। -ফাইল চিত্র।

দেশের জার্সি খুলে রেখেছেন আগেই। এ বার ছিল ক্লাব ফুটবলকে বিদায় জানানো কথা। কিন্তু এটা যে এ ভাবে এতটা হঠাৎ করে আসবে তা কেউই ভাবেননি। বৃহস্পতিবার ৩৮ বছর বয়েসে সব রকম ফুটবলকে বিদায় জানালেন প্রাক্তন ইংল্যান্ড মিডফিল্ডার ল্যাম্পার্ড। শেষ খেলেছেন নিউ ইয়র্ক সিটি এফসির হয়ে। কিন্তু ইতিমধ্যেই তাঁর চুক্তি শেষ হয়েছে ক্লাবের সঙ্গে। নতুন করে আর কোনও চুক্তি করলেন না তিনি। কিছুদিন আগেই অবসর নিয়ে নিজের চিন্তা-ভাবনার কথা জানিয়েছিলেন। কিন্তু সেটা যে এত দ্রুত আসবে সেটা ভাবনায় ছিল না।

২০ বছরের প্রিমিয়ার লিগ কেরিয়ারের শেষে এমএলএস-এ যোগ দিয়েছিলেন তিনি। ওয়েস্ট হ্যাম, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সাফল্যের সঙ্গেই খেলেছেন তিনি। এমএলএস-এ চলে যাওয়ার পরও ল্যাম্পার্ডকে ফিরে পেতে চেয়েছিল ইংল্যান্ডের বিভিন্ন ক্লাব। অবসরের সিদ্ধান্ত নেওয়ার পর ল্যাম্পার্ড ইনস্টাগ্রামে লেখেন, ‘’২১ বছর ফুটবলের সঙ্গে কাটানোর পর আমি সিদ্ধান্ত নিলাম খেলা ছাড়ার। যখন ৩৮ বছর বয়সেও দেশে ও দেশের বাইরে আমার জন্য একাধিক অফার রয়েছে তখন মনে হল এটাই সঠিক সময় জীবনের নতুন অধ্যায় শুরু করার। জীবনে এমন অনেক মানুষ রয়েছেন যাদের ছাড়া এখানে পৌঁছনো সম্ভব হত না।’’

ইংল্যান্ডের হয়ে ১০৬টি ম্যাচে খেলেছেন তিনি। ৩০০ ওপর গোল রয়েছে পুরো কেরিয়ারে। সাফল্যের সঙ্গে থেকেই ফুটবলকে বিদায় জানালেন এই মিডিও।

Advertisement

আরও পড়ুন

Advertisement