Advertisement
২৭ এপ্রিল ২০২৪
French Open 2021

French Open 2021: আকাশে ৩ বারের জয়ী, পাশে ২ বারের চ্যাম্পিয়ন, চোখের জলে ভাসলেন প্রথম বিজয়ী ক্রেইসিকোভা

১৯৯০, ১৯৯১ এবং ১৯৯৮ সালে ফরাসি ওপেন জিতেছিলেন নাভোতনা (ডাবলসে)।

নাভ্রাতিলোভার সঙ্গে ক্রেইসিকোভা।

নাভ্রাতিলোভার সঙ্গে ক্রেইসিকোভা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ০২:২২
Share: Save:

২৫ বছর বয়সে ফরাসি ওপেন জয়। চেক প্রজাতন্ত্রের তৃতীয় টেনিস তারকা হিসেবে এই কীর্তি গড়লেন বারবরা ক্রেইসিকোভা। হারিয়ে দিলেন আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে। মাঠে উপস্থিত ছিলেন তাঁর পূর্বসূরি মার্টিনা নাভ্রাতিলোভা। জয়ের পর তাঁকে ধন্যবাদ জানালেন ক্রেইসিকোভা।

চোখের জলে ক্রেইসিকোভা বলেন, “আমাকে যাঁরা সমর্থন করতে এসেছেন তাঁদের সকলকে ধন্যবাদ। অসাধারণ পরিবেশ। এই পরিবেশ উপভোগ করতে পেরে আমি আনন্দিত। নাভ্রাতিলোভা, আমার প্রশিক্ষক, আমার দলের সকলকে এবং অবশ্যই যারা দেশে রয়েছে, সকলকে ধন্যবাদ। কী বলব বুঝতে পারছি না। বিশ্বাস করতে পারছি না যে আমি গ্র্যান্ড স্ল্যাম জিতেছি। ইয়ানা নাভোতনা মারা যাওয়ার সময় আমাকে বলেছিল একটা গ্র্যান্ড স্ল্যাম জিততে। আজ নিশ্চয়ই সে আমার দিকে তাকিয়ে আছে। আমার অনুপ্রেরণা ছিল ও। খুব মিস করি ওকে। আশা করব ও যেখানেই আছে ভাল আছে।”

১৯৯০, ১৯৯১ এবং ১৯৯৮ সালে ফরাসি ওপেন জিতেছিলেন নাভোতনা (ডাবলসে)। ১৯৮২ এবং ১৯৮৪ সালে ফরাসি ওপেন জিতেছিলেন নাভ্রাতিলোভা। শনিবার কোর্টে উপস্থিত ছিলেন তিনি। রবিবার ডাবলসের ফাইনালে খেলতে নামবেন ক্রেইসিকোভা।

পরাজিত পাভলিউচেঙ্কোভা বলেন, “ছোটবেলা থেকে এই দিন কী বলব তা অনুশীলন করেছি। কিন্তু আজ কিছু বলতে পারছি না। আমার বন্ধুরা সারা পৃথিবী থেকে উড়ে এসেছে এখানে। হয়তো ভেবেছে এটাই আমার শেষ ফাইনাল। ক্রেইসিকোভাকে অভিনন্দন। ডাবলসের জন্য শুভেচ্ছা। শেষ পয়েন্টের সময় মনে হয়েছিল আমি মরেই গিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE