Advertisement
০৫ মার্চ ২০২৪
french open

French Open 2021: ‘খুদে কোচ’ এবং ‘আসল মালিক’-কে নিজের র‍্যাকেট দিয়ে দিলেন নোভাক জোকোভিচ

দুই সেট হেরে যাওয়ার পরেও খেলার ফলাফল জোকোভিচের পক্ষে ৬-৭ (৬-৮), ২-৬, ৬-৩, ৬-৩, ৬-৪।

সেই মুহূর্ত। ‘খুদে কোচ’কে র‍্যাকেট দিচ্ছেন নোভাক জোকোভিচ।

সেই মুহূর্ত। ‘খুদে কোচ’কে র‍্যাকেট দিচ্ছেন নোভাক জোকোভিচ। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৫:১৩
Share: Save:

‘খুদে কোচ’-এর চিৎকারে আর থাকতে পারেননি। দ্বিতীয় বার ফরাসি ওপেন জিতে ইতিহাস তৈরি করতেই ‘আসল মালিক’-কে তিনি র‍্যাকেট দিয়ে দিয়েছেন। আর সেই র‍্যাকেট পেয়ে সেই খুদের চিৎকার আরও বেড়ে গেছে। বাঁধ না মানা চোখের জল দেখে মনে হচ্ছে, ইতিহাস স্রষ্টা সেই খুদেই। নোভাক জোকোভিচ আর সেই বাচ্চা ছেলের ভিডিয়ো এখন ভাইরাল।

কেন রোলাঁ গ্যারোজের গ্যালারিতে থাকা বাচ্চা ছেলেটির হাতে ইতিহাস তৈরি করা র‍্যাকেট তুলে দিলেন, তার কারণ নিজেই জানিয়েছেন জোকোভিচ। ৫২ বছর পর দু’বার করে সবকটা গ্র্যান্ড স্ল্যাম জেতা সার্বিয়ার এই তারকা বলেন, “পুরো ম্যাচে ওই ছেলেটা আমাকে উৎসাহ যুগিয়ে আসছিল। বিশেষ করে খেলার শুরুতে দুই সেটে পিছিয়ে থাকার সময় ওর কথাগুলো আমার মনের জোর বাড়িয়ে দেয়। ও শুধু আমাকে উৎসাহ দিয়ে থেমে থাকেনি। খেলায় ভুল করলে রীতিমতো সেই ভুলগুলো শুধরে দিচ্ছিল। আমি তো ছেলেটার টেনিস জ্ঞান দেখে মুগ্ধ। তাই খেলার শেষে র‍্যাকেট ওকে দিয়ে দিলাম।”

টেনিস তারকাকে কী নির্দেশ দিয়েছিল ছেলেটি? জোকোভিচ বলেন, “শুধু তো পাগলের মতো চিৎকার নয়, ওই ছেলেটা আমাকে রীতিমতো নির্দেশ দিচ্ছিল। বলছিল, ‘তুমি সার্ভিস ধরে রাখো। প্রথম বলটা খোলা মনে মারো। তারপর বিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়ো। যত পারো ব্যাক হ্যান্ড ব্যবহার করে যাও।’ প্রথমে ওর কথা বিশেষ পাত্তা না দিলেও পরে কিন্তু ওর নির্দেশ কাজে এসেছে। তাই এই র‍্যাকেটের আসল মালিক আমি নই, এই ছেলেটি।”

স্বপ্নের নায়কের কাছ থেকে র‍্যাকেট নিচ্ছে সেই স্কুল পড়ুয়া। ছবি - টুইটার।

স্বপ্নের নায়কের কাছ থেকে র‍্যাকেট নিচ্ছে সেই স্কুল পড়ুয়া। ছবি - টুইটার।

বাকি খেলোয়াড়দের মতো জোকোভিচেরও আলাদা প্রশিক্ষক আছেন। তাঁরাও গ্যালারিতে ছিলেন। তবে জোকোভিচের সেই খুদে সমর্থক কিন্তু কারও পরোয়া করেনি। বরং নিজের খেয়ালে তার স্বপ্নের নায়ককে সাহস যুগিয়ে যাচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE