Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

কখনও হেঁসেল সামলাচ্ছেন, কখনও ১৫ মাসের শিশুর চিকিৎসা করাচ্ছেন, অন্য রুপে হরভজন সিংহ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জুন ২০২১ ১২:১২
রান্না করা থেকে সমাজসেবা, অন্য রুপে ভাজ্জি।

রান্না করা থেকে সমাজসেবা, অন্য রুপে ভাজ্জি।
ফাইল চিত্র

এক মাস হয়ে গেল করোনার জন্য আইপিএল বন্ধ হয়ে গিয়েছে। আপাতত তাঁর বাইশ গজের যুদ্ধে নামার কোনও সম্ভাবনা নেই। এই অবসর সময়কে বেশ ভাল ভাবে কাজে লাগিয়েছেন হরভজন সিংহ। কখনও সমাজ সেবামূলক প্রচার করে, আবার কখনও রান্না করে সময় কাটাচ্ছেন ভাজ্জি। সেই ভিডিয়ো এই মুহূর্তে ভাইরাল।

হরভজন টুইটারে লিখেছেন, ‘সহজ সরল ভাবে জীবন কাটানোর চেষ্টা করুন। দেখবেন এতে শরীর ও মন ভাল থাকবে। আপনি ঘরে বসে যোগ ব্যায়াম করলেন কিনা সেটা বড় ব্যাপার নয়। আপনি সাধারণ মানুষের সেবা করতে পারছেন কিনা সেটাই হল আসল ব্যাপার’।

এই বার্তাকে তিনি ইতিমধ্যেই সফল করেছেন। উভান নামে ১৫ মাসের এক ফুটফুটে ছেলে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। ছেলেটির মেরুদণ্ডের পেশী খুবই দুর্বল। এর ফলে উভান হাঁটাচলা করতে পারে না। ওর চিকিৎসার জন্য প্রায় ১৬ কোটি টাকা প্রয়োজন। ছেলেটির চিকিৎসার জন্য আবেদন করলেন ভাজ্জি।

Advertisement



তেমনই আবার পরিবারের প্রতিও তাঁর সজাগ নজর রয়েছে। সময় পেলেই ঢুকে হেঁসেল সামলাচ্ছেন। নিমেশে তৈরি করছেন পঞ্জাবিদের প্রিয় রান্না ‘ছোলে’।

তবে এ ভাবে সময় কাটানোর পাশাপাশি খুব তাড়াতাড়ি আবার বাইশ গজের যুদ্ধে ফিরবেন। সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হলে তিনি ফের কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন।

আরও পড়ুন

Advertisement