Advertisement
০৮ মে ২০২৪
Lionel Messi

বিশ্ব ফুটবলে মেসি রোনাল্ডোদের নিয়ে সঙ্কট কাটল, ক্ষমা চাইছে ক্লাবগুলি

সুপার লিগের ভাবনা ঘোষণা হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই তা বড় ধাক্কা খেল এই ছয় ক্লাব সরে দাঁড়ানোর জন্য।

মেসি বা রোনাল্ডোদের বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তা কেটে যাবে বলেই মনে করা হচ্ছে।

মেসি বা রোনাল্ডোদের বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তা কেটে যাবে বলেই মনে করা হচ্ছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১২:৩৪
Share: Save:

সুপার লিগের ভবিষ্যৎ অন্ধকার। ইংল্যান্ডের যে ছয় ক্লাব যোগ দিয়েছিল এই ভাবনায়, তারা প্রত্যেকেই সরে দাঁড়াল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, ম্যাঞ্চেস্টার সিটি, লিভারপুল, চেলসি, আর্সেনাল এবং টটেনহ্যাম, ইংল্যান্ডের এই ছয় দল সুপার লিগ খেলবে বলে জানালেও পরে সরে দাঁড়ায়। সুপার লিগ নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় লিয়োনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তা কেটে যাবে বলেই মনে করা হচ্ছে।

সুপার লিগের ভাবনা ঘোষিত হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই তা বড় ধাক্কা খেল এই ছয় ক্লাব সরে দাঁড়ানোর জন্য। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে তারাও এই সুপার লিগে অংশগ্রহণ করবে না। আর্সেনালের তরফে সমর্থকদের উদ্দেশে সরকারি ভাবে জানানো হয়েছে, “আমরা ভুল করেছি, আমরা ক্ষমাপ্রার্থী।”

উয়েফা প্রধান আলেকসান্দার সেফারিন বলেন, “আমি আনন্দিত ইংল্যান্ডের ক্লাবগুলো সরে দাঁড়ানোয়।” সুপার লিগের বিরোধিতা করার জন্য সমর্থকদেরও অভিনন্দন জানিয়েছেন তিনি। স্পেনের বাণিজ্যিক আদালত যদিও সুপার লিগ আয়োজনে বাধা না দেওয়ার জন্য আবেদন করেছে ফিফা এবং উয়েফার কাছে। সুপার লিগ আদৌ হবে কি না সেই বিষয় আলোচনা চলবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE