Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এক নম্বর দল হিসেবে জিতেই বিশ্বকাপ শুরু ঘানার

বিশ্বকাপের এক নম্বর দল হিসেবে আরও ব্যবধান বাড়াতেই পারত ঘানা কিন্তু একাধিক সুযোগ নষ্টের খেসারত দিতে হল। সুযোগ নষ্টের তালিকায় নাম লিখিয়ে ফেলল

সুচরিতা সেন চৌধুরী
নয়াদিল্লি ০৬ অক্টোবর ২০১৭ ২১:২৩
Save
Something isn't right! Please refresh.
ম্যাচের মাঝে ঘানা এবং কলম্বিয়ার ফুটবলাররা।— নিজস্ব চিত্র।

ম্যাচের মাঝে ঘানা এবং কলম্বিয়ার ফুটবলাররা।— নিজস্ব চিত্র।

Popup Close

জমে গেল বিশ্বকাপের আসর। দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়াম দেখে বোঝার উপায় ছিল না এটা যুব বিশ্বকাপ চলছে। দাপিয়ে খেলল প্রথম দুই দল। ঘানার কাছে যদিও হারতে হল কলোম্বিয়াকে। বিশ্বকাপের এক নম্বর দল হিসেবে আরও ব্যবধান বাড়াতেই পারত ঘানা কিন্তু একাধিক সুযোগ নষ্টের খেসারত দিতে হল। সুযোগ নষ্টের তালিকায় নাম লিখিয়ে ফেলল কলোম্বিয়াও।

আরও পড়ুন: নব সাজে যুব ভারতীতে নেই বসুর নামের ফলক, বিতর্ক

আরও পড়ুন: দিল্লি আজ ফুটবলমুখী, মিশতে চলেছে অতীত-বর্তমান

Advertisement

প্রথমার্ধেই গোল করে এগিয়ে গিয়েছিল ঘানা। ম্যাচের একমাত্র গোলদাতা সাদিক ইব্রাহিম। যে পেসে ঘানা খেলা চালাচ্ছিল তাতে মনে হচ্ছিল কলম্বিয়াকে আরও বড়় ব্যবধানে হারাবে। কিন্তু গোল হজম করেই রক্ষণ শক্ত করে নিয়েছিলেন কলম্বিয়া কোচ রেস্ত্রেপো। যার ফলে গোলের মুখই খুলতে পারল না তাঁর দল। বরং গোল করে ব্যবধান বাড়়ানোর চেষ্টা ম্যাচের শেষ পর্যন্ত করে গেল ঘানা। এই দল যে ভারতকে বেগ দেবে সেটা প্রথম ম্যাচেই বুঝিয়ে দিল স্যামুয়েল ফাবিনের ছেলেরা। পিছিয়ে নেই অবশ্য কলম্বোও।

যদিও স্ট্যাটিসটিক্স বলছে কোনও কোনও জায়গায় এগিয়ে থাকল ঘানাই। যেমন গোলে মোট শট ঘানা যেখানে নিল ৩ সেখানে কলম্বিয়া ২। মোট গোলমুখি শট ঘানার ৮ তো কলম্বিয়া। কর্নার কিক কলম্বিয়ার ৬, ঘানার ৪। বল পজেশনে কিন্তু অনেকটাই এগিয়ে থাকল কলম্বিয়া। কলম্বিয়ার ৫৯ শতাংশ, ঘানার ৪১ শতাংশ। যদিও সবে শুরু ফুটবল কখন যে ভাগ্য বদলে দেবে তা কেউ জানে না। তাই প্রমাদ গুনতেই হচ্ছে।



Tags:
Colombia FIFA Ghana U 17 World Cupকলম্বিয়াঘানা
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement